ডুরান্ড ভুলে ISL-এ নজর, আনোয়ার আলির বিকল্প কে? মুখে কুলুপ মোহনবাগান কোচের

Published on:

molina habas mohun bagan

কলকাতাঃ আশা জাগিয়েও শেষমেষ ডুরান্ড কাপের ফাইনালে হতাশ করেছে মোহনবাগান। ম্যাচের প্রথমার্ধে জোড়া গোলে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে ম্যাচ ড্রয়ের পর্যায়ে চলে আসে। আর শেষমেশ এই ম্যাচটি ট্রাইব্রেকারে জিতে নেয় নর্থ ইস্ট ইউনাইটেড। এর ফলে মোহনবাগানের টানা দ্বিতীয়বার ডুরান্ড জয়ের স্বপ্ন আর বাস্তবের রূপ নেয়নি। তবে এই হারের পর আসন্ন ISL-এর জন্য নতুন উদ্যমে অনুশীলন শুরু করেছে সবুজ করুন। কোচ জোসে মোলিনা দলের মানসিকতা পুনর্গঠনে বিশেষ গুরুত্ব দিচ্ছেন।

ডুরান্ড কাপের ফাইনালে হারের পর মোহনবাগান দলের খেলোয়াড়দের মনোবল কিছুটা ভেঙে গেলেও মোলিনা তাদের সামনের বড় আসর ইন্ডিয়ান সুপার লিগ-এর দিকে মনোযোগ দিতে উৎসাহিত করছেন। আগামী ১৩ ই সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্টে। প্রথম ম্যাচ রয়েছে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে। আর সেইদিকে টার্গেট করেই আপাতত ঘুঁটি সাজাচ্ছেন বাগানের কোচ জোসে মোলিনা। একইসঙ্গে তিনি ক্লাবের জন্য হাবাস জমানা ভুলে গিয়ে একটা নতুন শুরু করতে চাইছেন।কিন্তু তারপরেও আনোয়ার আলি প্রসঙ্গে নীরব রইলেন তিনি। কেন? চলুন জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

ডুরান্ড কাপের ফাইনাল থেকে শিক্ষা নিতে চাইছেন মোলিনা

ডুরান্ড কাপের ফাইনালে হারের পর দলকে কোনোভাবেই মুষড়ে পড়তে দিতে চান না দলের কোচ। সেই কারণে মোলিনা এই হারের থেকে শিক্ষা নেওয়ার কথা জানিয়েছেন। সম্প্রতি, এক সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে বাগানের কোচ বলেন, “ডুরান্ডের ফাইনাল থেকে শিক্ষা নিতে হবে। দ্বিতীয়ার্ধে খুব খারাপ খেলেছি। তবে ডিফেন্ডারেরাও নতুন। একটু সময় ওদের দিতে হবে। আইএসএলে নতুন করে শুরু করতে চাই। সবে এক মাস হয়েছে। এখনও অনেক জায়গায় উন্নতির দরকার। আশা করছি দ্রুত মেরামত হয়ে যাবে।”

আনোয়ার আলি প্রসঙ্গে ‘নীরব’ মোলিনা

জোসে মোলিনা মোহনবাগান দলের কোচের দায়িত্ব নেওয়ার পরেই সবুজ-মেরুন শিবিরে শেষ হয়েছে আনোয়ার আলি জমানা। দলের এই ডিফেন্ডার মোহনবাগান ছেড়ে যোগ দিয়েছেন ইস্টবেঙ্গলে। যেখানে তিনি দলের এক গুরুত্বপূর্ণ সম্পদ ছিলেন। তাঁর অনুপস্থিতি দলের ডিফেন্সকে যে কিভাবে দুর্বল করেছে, তা ডুরান্ড কাপের নক-আউট ম্যাচগুলিতে দেখা গেছে ভালোভাবেই। কিন্তু সেই আনোয়ার আলির বিকল্প কি খুঁজে পেয়েছে দল? না, এর উত্তর দেননি মোলিনা। তিনি শুধুমাত্র ‘জানি না’ বলেই এই প্রশ্ন এড়িয়ে গেলেন। হয়তো এর উত্তর তাঁর কাছেও নেই।

হাবাস জমানা ভুলতে চাইছেন মোলিনা

গত বছর কোচ হিসেবে হাবাস মোহনবাগানকে শিল্ড জিতিয়েছিলেন। তবে তারপরেই তিনি দলের প্রধান কোচ থেকে সরে দাঁড়ান। এরপরেই জোসে মোলিনা এই আসনে বসেন। যদিও গত মরশুমের সেইসব কথাবার্তা বিশেষ মনে করতে চান না বর্তমান কোচ। সেই সময়কে ভুলে তিনি সামনের দিকে নজর দিতে চান। এই মর্মে মোলিনা বলেন, “আমার উপর কোনও চাপ নেই। অনেক বছর ধরে কোচিং করাচ্ছি। গত বছর দল খুব ভাল খেলেছিল। কিন্তু গত বছরের কথা ভাবলে চলবে না। অতীতের কথা ভাবছি না। বর্তমানের দিকে তাকাচ্ছি।”

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন