বিজেপিতে যোগ দিলেন রবীন্দ্র জাদেজা, জানালেন ক্রিকেটারের বিধায়ক স্ত্রী

Published on:

ravindra jadeja modi

বার্বাডোজে টি২০ বিশ্বকাপ জিতেই ক্রিকেটের সবথেকে ছোট ফরম্যাট থেকে অবসর নিয়েছিলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাঁদের দেখানো পথেই হেঁটেছিলেন ভারতীয় ক্রিকেট দলের বিখ্যাত অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনিও টি২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। আর এবার জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করে দিলেন স্যার জাদেজা। কারণ এবার শুধু মাঠে নয়, মাঠের বাইরেও নিজের অবদান রাখতে চলেছেন তিনি। কিন্তু কেন? চলুন জেনে নিই।

ভারতের বিখ্যাত ক্রিকেটার রবীন্দ্র জাদেজা সম্প্রতি ভারতীয় জনতা পার্টি’তে যোগদান করেছেন। ৫ই সেপ্টেম্বর তাঁর স্ত্রী রিভাবা জাদেজা সামাজিক মাধ্যমে এই খবরটি শেয়ার করেছেন। তিনি তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে রবীন্দ্র জাদেজার বিজেপিতে যোগদান করার জন্য প্রাপ্ত একটি মেম্বারশিপ কার্ডের ছবি পোস্ট করেছেন। আর এই পোস্ট দেখে কারো বুঝে নিতে অসুবিধা হয়নি যে এবার পদ্ম শিবিরে যোগ দিলেন স্যার জাদেজা। অর্থাৎ, ক্রিকেটের পর এবার রাজনীতির ময়দানেও দাপিয়ে বেড়াবেন ভারতের এই খেলোয়াড়।

WhatsApp Community Join Now

রবীন্দ্র জাদেজার স্ত্রী BJP বিধায়ক

রবীন্দ্র জাদেজার অর্ধাঙ্গিনী রিভাবা জাদেজা অনেকদিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভক্ত। আর যেহেতু তাঁদের বাড়ি গুজরাট রাজ্যে, তাই মোদির সান্নিধ্য পেতেও দেরি হয়নি রিভাবার। ২০১৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। কয়েকবছর দলের নানা পদে কাজ করার পর ২০২২ সালের গুজরাট বিধানসভা নির্বাচনে জামনগর আসন থেকে BJP-র টিকিট পেয়ে ভোটে জিতে যান রিভাবা। জামনগর থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। তারপর থেকেই জল্পনা চলছিল যে রবীন্দ্র জাদেজা কবে BJP যোগদান করবেন। সেই অপেক্ষা এবার তা হল।

ক্রিকেটের পর শুরু জাদেজার রাজনৈতিক কেরিয়ার

রবীন্দ্র জাদেজা সম্প্রতি আন্তর্জাতিক টি২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। জাদেজা ভারতের হয়ে প্রথম টি২০ ম্যাচটি খেলেছিলেন ২০০৯ সালের ১০ ফেব্রুয়ারি। শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোয় অভিষেক হয় তাঁর। তারপর থেকে দলের বিভিন্ন সময়ের সাক্ষী থেকেছেন জাদেজা। ১৫ বছরের আন্তর্জাতিক টি২০ ক্রিকেট কেরিয়ারে দেশের হয়ে ৭৪ টি ম্যাচ খেলে জাদেজা করেছেন ৫১৫ রান। পেয়েছেন ৫৪ টি উইকেট। এবার তিনি রাজনীতিতে। স্ত্রী ইতিমধ্যে বিধায়ক। আগামী দিনে কি রবীন্দ্র জাদেজাকে নির্বাচনী ময়দানে লড়তে দেখা যাবে? সম্ভাবনা একটা থেকেই যাচ্ছে। তবে এর সঠিক উত্তর রয়েছে সময়ের হাতেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন