ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখার্জিকে গ্রেফতারের দাবি! CBI-র কাছে গেল বিস্ফোরক চিঠি

Published on:

dc central indira mukherjee IPS Indira Mukherjee

ইন্ডিয়া হুড ডেস্ক: গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের তরুণী চিকিৎসকের মর্মান্তিক মৃত্যুতে গোটা দেশ শোকস্তব্ধ। ২৭ দিনের মাথায় এসেও এখনও কোনো সুবিচার মিলল না তিলোত্তমার। তবে হাল ছাড়বে না সাধারণ মানুষ। চারিদিকে বিক্ষোভ কর্মসূচি, আন্দোলন এবং রাত দখলের লড়াই নিয়ে দফায় দফায় মহিলারা যোগদান করছেন। শুধু মহিলারা নয় পায়ে পা মিলিয়ে সঙ্গ দিয়েছে পুরুষরাও। জুনিয়র এবং সিনিয়র ডাক্তার তো বটেই রাজপথে দাবি এবং সুবিচারের লক্ষ্যে নেমেছেন সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গরাও। তবে এই আবহে এবার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এর পদত্যাগের পাশাপাশি ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়কে গ্রেফতার করার দাবি শিরোনামে উঠে এল।

বিনীত গোয়েলের পদক কেড়ে নেওয়ার আর্জি শুভেন্দুর!

ইতিমধ্যে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিনীত গোয়েলের জোড়া পদক কেড়ে নেওয়ার জন্য চিঠি পাঠিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। শুধু তাই নয়, তার সঙ্গে আরও একটি চিঠি পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও। চিঠিতে তিনি সাফ জানিয়েছেন যে, পদক পাওয়ার মত ‘যোগ্য ব্যক্তি নন’ বিনীত গোয়েল। কারণ তাঁর নেতৃত্বাধীন কলকাতা পুলিশ আরজি কর ঘটনার তদন্তে চূড়ান্ত ব্যর্থ। এই বার্তা শুভেন্দু নিজেই তাঁর এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন। আর এর মাঝেই এবার ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়কে গ্রেফতার করার আবেদন জানানো হল পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো।

WhatsApp Community Join Now

বড় অভিযোগ ডিসি সেন্ট্রালের বিরুদ্ধে!

বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো অভিযোগ জানান যে, আরজি কর কাণ্ডে ডিসি সেন্ট্রালের কার্যকলাপ খুবই সন্দেহজনক। গোটা ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে। তাই শীঘ্রই ইন্দিরাকে তদন্তের আওতায় আনার দাবি জানিয়ে CBI ডিরেক্টরকে চিঠি পুরুলিয়ার বিজেপি সাংসদের। শুধু তাই নয় সেই চিঠিতে কামদুনি তদন্তে বিনীত গোয়েলের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। এমনকি সরাসরি টার্গেট করা হয় রাজ্যের সকল পুলিশ অফিসারদের। জনসাধারণের কাছেও পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হচ্ছে।

এদিকে গত সোমবার কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযানের ডাক দিয়েছিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট। প্রতীকী মেরুদণ্ড আর গোলাপ নিয়ে মিছিল শুরু করেন জুনিয়র ডাক্তাররা। টানা ২২ ঘণ্টা অবস্থান বিক্ষোভের পর মঙ্গলবার দুপুরে ব্যারিকেড খুলে দেওয়ায় জুনিয়র ডাক্তাররা লালবাজারে গিয়ে সিপি-র কাছে সিপি-র পদত্যাগের দাবিতে ডেপুটেশন জমা দেয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন