অষ্টম শ্রেণি পাসে ৫ হাজার সাফাই কর্মী নিয়োগ, আবেদন করলেন স্নাতক ও স্নাতকোত্তর প্রার্থীরা

Published on:

cleaners

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমান সময়ে একটা ভালো চাকরির সন্ধানে রাস্তায় হন্যে হয়ে ঘুরে বেরাচ্ছেন মানুষজন। অনেকেই আছেন যারা ভালো করে পড়াশোনা করে, নানারকম কোর্স করেও বাড়িতে বেকার হয়ে বসে রয়েছেন। আপনিও কি একটা ভালো চাকরির সন্ধান করছেন? স্নাতক পাশ? তাহলে আপনার জন্য রইল বড় খবর। এবার রাজ্যের ৫০০০-রও বেশি শূন্যপদে কর্মী নিয়োগের ঘোষণা করা হয়েছে। সাফাই কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কিন্তু সবথেকে বেশি চমকপ্রদ ব্যাপার হল, এই পদগুলিতে আবেদন করলেন স্নাতক ও স্নাতকোত্তর প্রার্থীরা! শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি।

সাফাই কর্মীর পদের জন্য আবেদন স্নাতক ও স্নাতকোত্তর প্রার্থীর!

প্রথম দেখায় হয়তো হিসেবটা গুলিয়ে যাবে। কেউ হয়তো বিশ্বাসও করতে পারবেন না যে সাফাই কর্মীর পদের জন্য ৪৬ হাজার আবেদন করলেন স্নাতক ও স্নাতকোত্তর প্রার্থী! নিয়োগ কর্তারাও এই হিসেব দেখে অবাক হয়ে গিয়েছেন। কারণ জব ডেস্ক্রিপশন হিসেবে সাফ সাফ জানিয়েই দেওয়া হয়েছে কী কী দায়িত্ব পালন করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচিত প্রার্থীদের পাবলিক প্লেস, রাস্তা, বাড়িঘর থেকে আবর্জনা পরিস্কার করতে হবে। এহেন ঘটনাটি ঘটেছে হরিয়ানায়।

WhatsApp Community Join Now

সাফাই কর্মী নিয়োগ

হরিয়ানা স্কিল এমপ্লয়মেন্ট কর্পোরেশনের অধীনে সাফাই কর্মচারীর পদে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। চুক্তির ভিত্তিতেই এই নিয়োগ হবে। স্নাতক ও স্নাতকোত্তর পাস প্রার্থীরা এই নিয়োগের জন্য আবেদন করেছেন। এসব চমকপ্রদ পরিসংখ্যান উঠে এসেছে। ৪৬ হাজারের বেশি গ্র্যাজুয়েট ও পোস্ট গ্র্যাজুয়েট এই পদের জন্য ফরম পূরণ করেছেন।

এক রিপোর্ট অনুযায়ী, ৬ হাজার স্নাতকোত্তর ও ৪০ হাজার স্নাতক পাস এই নিয়োগের জন্য আবেদন করেছেন। উপরন্তু, দ্বাদশ শ্রেণি পাস প্রার্থীর সংখ্যা ১.২ লক্ষ। হরিয়ানা কৌশল রোজগার নিগমের (এইচকেআরএন) অধীনে ৫,০০০ সাফাইকর্মীর পদে নিয়োগের জন্য আবেদন চাওয়া হয়েছিল। নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ১৫,০০০ টাকা বেতন পাবেন।

কী কী যোগ্যতা লাগত

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই পদগুলিতে আবেদনের জন্য কী কী যোগ্যতা লাগবে? বিজ্ঞপ্তি অনুযায়ী, অষ্টম শ্রেনি পাশ হতে হবে প্রার্থীকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন