অল্পের জন্য প্রাণে রক্ষা, বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে ট্রেনে তলায় যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী

Published on:

c naidu rail accident

অন্ধ্র প্রদেশঃ এবছর দেশজুড়ে ব্যাপক বৃষ্টি হয়েছে। এর জেরে রাজ্যে রাজ্যে বন্যার চিত্র দেখা গেছে। উত্তর পূর্ব ভারতের অসম থেকে ত্রিপুরা, সিকিম থেকে গুজরাট, সব জায়গাতেই বানভাসি পরিস্থিতি দেখা গিয়েছি। আর এবার সেপ্টেম্বরের শুরুতে বন্যা হয়েছে অন্ধ্রপ্রদেশ রাজ্যের একাধিক জায়গায়। আর এবার রাজ্যের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে বিপদে পড়লেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন তিনি। কিন্তু কেন? কি ঘটেছিল তাঁর সঙ্গে?

বৃহস্পতিবার, অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু বিজয়ওয়াড়ার বন্যা-কবলিত মধুরানগর এলাকা পরিদর্শনে যান। সেখানে একটি সরু রেলব্রিজের উপর দাঁড়িয়ে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থাকেন তিনি। সেই সময় একটি বড় ধরনের ট্রেন দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পান তিনি। এই ঘটনার ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু কিভাবে দুর্ঘটনা ঘটতে পারতো? সেটাই এবার জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

ট্রেন দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বিজয়ওয়াড়ার বন্যা-কবলিত মধুরানগর এলাকা পরিদর্শনে যান। সেখানের একটি রেলসেতুর উপর কয়েকজন আধিকারিক ও কমান্ডোকে নিয়ে ওঠেন এবং আশেপাশের এলাকা পরিদর্শন করতে থাকেন। এমন সময় ওই রেল সেতুর লাইনে একটি ট্রেন চলে আসে। সেই সময়ে হইহই পড়ে যায় চারদিকে। কিন্তু সেই মুহূর্তেও উদ্বিগ্ন দেখা যায়নি চন্দ্রবাবু নাইডুকে। বরং তিনি হাতের ইশারায় সবাইকে শান্ত হতে বলেন এবং সেতুর উপরে থাকা কর্মীদের একপাশে সিঁটিয়ে যাওয়ার নির্দেশ দেন।

যেভাবে বড়সড় দুর্ঘটনা ঘটতে ঘটতে ঘটলো না

রেলসেতুর লাইনে ট্রেন ঢুকে পড়ার কারণে সাময়িকভাবে সেখানে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। তবে নিরাপত্তাকর্মীদের তৎপরতায় দুর্ঘটনা ঘটেনি। সবাই তৎক্ষণাৎ সেতুর একবারে প্রান্তে সিঁটিয়ে দাঁড়িয়ে পড়েন। অন্যদিকে ট্রেনটি সকলের নাকের ডগা দিয়ে বেরিয়ে যায়। যদিও এতে কেউ হতাহত হননি। পরিস্থিতি মিটে গেলে আবার মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বন্যা পরিস্থিতি পরিদর্শনে বেরিয়ে পড়েন। তবে যাওয়ার আগে সেই পরিচিত হাসি হেসে সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে তিনি বুঝিয়ে দিলেন, ‘ভয় নেই, আমি তো আছি!’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন