ফের উত্তপ্ত মণিপুর, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে মিসাইল অ্যাটাক, মৃত ১

Published on:

manipur

ইন্ডিয়া হুড ডেস্ক: আরও একবার নতুন করে ফের উত্তপ্ত হয়ে উঠল মণিপুর। তবে এবার ঘটনা মারামারি, অগ্নিসংযোগ বা গুলিবৃষ্টি নয়। এবার জঙ্গিদের তরফ থেকে হল রকেট হামলা। আর এই হামলায় প্রাণ গিয়েছে এক বৃদ্ধর। অভিযোগ উঠেছে কুকি উগ্রপন্থীদের বিরুদ্ধে।

ফের উত্তপ্ত মনিপুর!

সূত্রের খবর, গতকাল অর্থাৎ শুক্রবার বিকেলে বিষ্ণুপুর জেলার এক আবাসিক এলাকা মইরাং-এ জঙ্গিদের রকেট হামলার ঘটনা ঘটে। এবং এই ঘটনা মণিপুরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেরেম্বাম কোইরেং-এর বাসভবনে ঘটে। যার ফলে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও পাঁচজন। বলা হচ্ছে, জঙ্গিদের তরফ থেকে এটি দ্বিতীয় রকেট হামলা। জানা গিয়েছে, প্রাণ হারানো সেই বয়স্ক ব্যক্তি একটি ধর্মীয় অনুষ্ঠানের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। আর ঠিক তখনই সেই রকেট এসে পড়ে। হামলায় ১৩ বছরের এক কিশোরীসহ ৫ জন আহত হয়েছে।

WhatsApp Community Join Now

জঙ্গিদের রকেট নিক্ষেপের লক্ষ্যে মিউজিয়াম!

এই হামলার পর আবারও স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মণিপুর সরকার। কারণ এই নিয়ে দ্বিতীয় রকেট হামলা চলল সেখানে। জানা গিয়েছে, যে বাড়িতে এই রকেটটি আছড়ে পড়েছে, ওই বাড়ির অদূরে, ১০০ মিটার দূরেই ইন্ডিয়ান ন্যাশনাল আর্মি বা INA-র মিউজিয়াম রয়েছে, আর সেটিকে লক্ষ্য করেই রকেট হামলা চালানো হয়েছিল। পাহাড়ি এলাকা থেকে সমতলে রকেটটি ছোঁড়া হয় এবং রকেট থেকে শার্পনেল ছিটকে ওই বৃদ্ধের মাথায় আঘাত লাগে। এবং ঘটনাস্থলেই মারা যান ওই বৃদ্ধ।

আরও পড়ুনঃ সুখের দিন শেষ, এবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি চলবে কম মেট্রো, কারণ জানাল কর্তৃপক্ষ

আগের দিন ইম্ফল থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে ত্রংলাওবিতে একটি রকেট নিক্ষেপ করা হয়েছিল। সৌভাগ্যবশত এই ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ হামলার বিষয়ে পুলিশ সূত্রে জানা গিয়েছে, চুরাচাঁদপুর জেলার পার্শ্ববর্তী পাহাড়ি এলাকা থেকে ত্রংলাওবির আবাসিক এলাকার দিকে হামলা চালানো হয়েছিল। তবে, হামলায় স্থানীয় একটি কমিউনিটি হল এবং একটি খালি কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে চুপ করে থাকেনি নিরাপত্তা বাহিনী। পাল্টা তাঁরাও গুলি চালায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন