সুখের দিন শেষ, এবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি চলবে কম মেট্রো, কারণ জানাল কর্তৃপক্ষ

Published on:

howrah esplaned metro

কলকাতাঃ মেট্রো পরিষেবা নিয়ে আচমকা বড়সড় সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। হ্যাঁ ঠিকই শুনেছেন। হাওড়া থেকে এসপ্ল্যানেড অর্থাৎ গ্রিন লাইন ২ মেট্রো পরিষেবার ক্ষেত্রে উল্লেখযোগ্য পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো। আপনিও যদি রোজকার মেট্রো যাত্রী হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

বর্তমান সময়ে বাস, লোকাল ট্রেনের পাশাপাশি এখন মেট্রো পরিষেবাও সকলের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে। যত সময় এগোচ্ছে ততই কলকাতা শহর হোক কিংবা হাওড়া যে কোনও জায়গায় ছুটে যাওয়ার ক্ষেত্রে এই মেট্রো পরিষেবা সকলের জীবনযাত্রাকে আরও সহজ করে তুলেছে। যদিও এবার গ্রিন লাইন ২ মেট্রো রুটে আচমকা পরিষেবা কমানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

WhatsApp Community Join Now

বড় সিদ্ধান্ত মেট্রো রেলের

২০২৪ সালের মার্চ মাসে গঙ্গার নিচে দিয়ে মেট্রো পরিষেবা শুরু হয়েছিল। আপাতত এই মেট্রো পরিষেবা হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি চলছে। তবে এই মেট্রো পরিষেবা শুরু হওয়ার পর থেকে একের পর এক রেকর্ড গড়ে চলেছে কলকাতা মেট্রো। দেশের মধ্যে সর্বপ্রথম গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছুটিয়ে রেকর্ড করেছে কলকাতা শহর। তবে এবার এই পরিষেবায় কিছুটা ছেদ পড়তে চলেছে। একটি বিশেষ ক্ষেত্রে পরিষেবা কমানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো। এদিকে কলকাতা মেট্রোর এহেন সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছেন সকলে।

গঙ্গার নিচে দিয়ে কমছে মেট্রো পরিষেবা

এই পরিষেবা প্রসঙ্গে বড় তথ্য দিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। জানানো হয়েছে, ব্যস্ত সময় ছাড়া দিনের অন্যান্য সময়ে দুই স্টেশনের মধ্যে পরিষেবায় সময়ের ব্যবধান বাড়ছে। জরুরি ভিত্তিক সংস্কারের কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। অর্থাৎ অফিস টাইমে যখন যথেষ্ট চাপ থাকে তখন মেট্রো পরিষেবার স্বাভাবিক থাকবে কিন্তু যখন এই অফিস টাইম কেটে যাবে সেই সময়টা কিছুটা নিয়ন্ত্রণ হবে মেট্রো পরিষেবা। অর্থাৎ মেট্রো পেতে আরও খানিকটা অপেক্ষা করতে হবে যাত্রীদের।

আরও পড়ুনঃ আজ গরম আরও বাড়বে, দক্ষিণবঙ্গের ৭ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, আবহাওয়ার খবর

জানা গিয়েছে, সকাল ৭ টা থেকে সকাল ৯ টা, সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা এবং রাত ৮ টা থেকে রাত ৯ টা ৫৫ মিনিটের মধ্যে মেট্রো পাওয়ার জন্য আরও বেশিক্ষণ অপেক্ষা করতে হবে। কিন্তু কতদিন অবধি এরকম পরিষেবা থাকবে সে সম্পর্কে কিছু জানায়নি মেট্রো কর্তৃপক্ষ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন