মাত্র ১৪৩ টাকায় দার্জিলিং, পুজোর আগেই দুর্দান্ত অফার দিচ্ছে NBSTC

Published on:

nbstc

শিলিগুড়িঃ সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই সময়ে ভ্রমণপ্রিয় বাঙালি কোথাও ঘুরতে যাবেন না তা কি হতে পারে? বর্তমানে একদম দোরগোড়ায় এসে হাজির হয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোর সময় কিছু মানুষ আছেন যারা নিজের শহরে থাকতেই পছন্দ করেন। আবার অনেকেই আছেন যারা পুজোর ছুটিতে হয় পাহাড় নয়তো সমুদ্রে, জঙ্গলে ঘুরতে চলে যান। ফলে এই পুজোতে কি আপনারও পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান রয়েছে? তাহলে আপনার জন্য রইল দারুণ এক সুখবর। এই খবর শুনলে আপনিও খুশিতে ডগমগ হয়ে যাবেন বৈকি। বিশেষ করে এই ছুটিতে আপনারও যদি আপনারও কম খরচে দার্জিলিং ভ্রমণের প্ল্যান হয়ে থাকে তাহলে তো আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার আরও বাস পরিষেবার ঘোষণা করা হল। তাও কিনা ২০০ টাকারও কম খরচে।

১৪৩ টাকায় সোজা ঘুরে আসুন দার্জিলিং

এমনিতে শীত হোক বা বর্ষা, কিংবা গ্রীষ্মকাল, পাহাড়প্রেমী বাঙালি যে কোনও সময়ে দার্জিলিং কিংবা সিকিম ঘুরে আসতে পারেন। তবে খরচের নিরিখে সিকিম ভ্রমণ বেশ অনেকটাই ব্যয়বহুল। তবে এবার পর্যটকদের উদ্দেশ্যে দার্জিলিং ভ্রমণ আরও সহজ করতে চলেছে প্রশাসন। এবার মাত্র ১৪৩ টাকায় সোজা ঘুরে আসতে পারবেন দার্জিলিং। শুনতে স্বপ্নের মতো শোনালেও এটাই সত্যি। এবার পুজোর আগেভাগেই পর্যটকদের সুবিধার্থেই বিশেষ বাসের ব্যবস্থা করছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম বা NBSTC। এদিকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি সকলে।

WhatsApp Community Join Now

দার্জিলিং ভ্রমণ এখন আরও সহজ

এমনিতে কেউ যদি কলকাতা শহর কিংবা বাংলার যে কোনও প্রান্তে যেতে উত্তরপূর্ব ভারতের প্রবেশদ্বার নিউ জলপাইগুড়ি স্টেশনে আসতে হয়। এরপর সেখান থেকে দার্জিলিং কিংবা উত্তরবঙ্গের নানা জায়গায় যাওয়ার জন্য গাড়ি বা বাসে করে যেতে হয়। তবে গাড়ির ক্ষেত্রে এই খরচ অনেকটাই বেড়ে যায়। কারণ সবাই তো আর বেশি বাজেট নিয়ে পাহাড়ে ঘুরতে যান না। প্রায় দুই আড়াই হাজার টাকা খরচ হয়ে যায়। তবে আর চিন্তা নেই। কারণ এবার খুব কম টাকায় খুব সহজেই দার্জিলিং পৌঁছে যেতে সক্ষম হবেন।

জলপাইগুড়ি থেকে এক বাসে দার্জিলিং পৌঁছতে খরচ হবে মাত্র ১৪৩ টাকা। জলপাইগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার বাস চালুর শুরুটা বেশ ভালোই ছিল, যাত্রী সংখ্যাও হচ্ছিল। কিন্তু অচিরেই অবস্থা বেগতিক হয়ে পড়ে। মূলত প্রচারের অভাবে সমস্যা তৈরি হয়। মাইকিং শুরু করা হয়েছে জলপাইগুড়ি ডিপোর তরফ থেকে। যাত্রীদের জানাতে লিফলেট বিলিও চলছে। ফলে খুব দ্রুত আবার এই রুটটি ঘুরে দাঁড়াবে বলে আশা করা যাচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন