পুজোর আনন্দ মাটি হবে সরকারি কর্মীদের, ছুটি নিয়ে এবার চরম বার্তা দিল নবান্ন

Published on:

mamata banerjee employee

কলকাতাঃ একদম হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন, ব্যস তারপরেই চলে আসবে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। ইতিমধ্যে সরকারি কর্মী থেকে শুরু করে উৎসবপ্রিয় বাঙালিদের একদম উৎসবের মুডে রয়েছেন। আর পুজো আসা মানেই একের পর এক সুখবর। যেমন পুজোর বোনাস, বাড়তি ছুটি ইত্যাদি ইত্যাদি। তবে এসবের মাঝেই এবার সরকারি কর্মীদের রীতিমতো ‘ক্লাস’ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপনিও যদি পুজোর আগে বা পুজোর ছুটির জন্য দরখাস্ত করবেন বলে ভেবে থাকেন তাহলে আগে এই প্রতিবেদনটির ওপর চোখ বুলিয়ে নিন।

বড় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকুরীজীবী হয়ে থাকেন তাহলে জেনে নিন, এবার সরকারি কর্মচারীদের অহেতুক ছুটি ও কাজে ফাঁকি নিয়ে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, চার মাসে এমনিই তেমন কোনও কাজ হয়নি। আরজি কর-কাণ্ডের আবহে আগামীকাল সোমবার নবান্নে বৈঠক করতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে বৈঠক করবেন পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরাও। কিন্তু তাঁর আগে শনিবারই একটি নির্দেশিকা জারি করে সকলকে চমকে দিল নবান্ন।

WhatsApp Community Join Now

কাজে ফাঁকি দিলেই আর রক্ষে নেই

বিজ্ঞপ্তিতে সাফ সাফ জানানো হয়েছে, কাজে ফাঁকি দিলে আর রক্ষে থাকবে না। উল্লেখ করা আছে, সরকারি কর্মীদের পরিকাঠামো উন্নয়ন ও মানুষকে পরিষেবা দেওয়ার কাজ দ্রুততার সঙ্গে এবং ঠিকমতো করতে হবে। কোনওরকম বাহানা করা যাবে না। অফিস আসতে হবে। যদি কেউ কাজে গাফিলতি দেখান তাহলে সার্ভিস রুলের আওতায় কর্মচারির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

১) দক্ষতা ও দ্রুততার সঙ্গে পরিকাঠামো নির্মাণের কাজ করতে হবে।

২) নাগরিক পরিষেবার কাজ যেমন গ্রামীণ আবাস, গ্রামীণ কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, পানীয় জল সরবরাহ ইত্যাদি প্রকল্পের কাজে নজর দিতে হবে।

৩) প্রত্যন্ত জায়গাতে গিয়েও সাধারণ মানুষের কাছে সাহায্যের টাকা পৌঁছে দিয়ে আসতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন