বিচারের দাবিতে পথে হাঁটলেন টানা রিক্সাওলারাও! প্রতিবাদের নয়া চিত্র দেখল গোটা বাংলা

Updated on:

rg kar case

ইন্ডিয়া হুড ডেস্ক: গত ১৪ আগস্ট থেকে টানা চলছে রাজ্য জুড়ে বিক্ষোভ। আর এই বিক্ষোভ আন্দোলন সবটাই হচ্ছে এক অন্যতম উদ্দেশ্য পূরণের জন্য। সেটি হল তিলোত্তমার সুবিচার। তাইতো কলকাতা সহ গোটা রাজ্য টানা ১ মাস ধরে পথে নেমেছে সুবিচারের জন্য। সকলেই নানা অভিনব পদ্ধতিতে বিচার চাইছে। গান, নাটক এবং নাচের মত নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হচ্ছে দাবি। এবার সেই পথে হাঁটল টানা রিক্সাওয়ালারাও।

বিচারের দাবিতে পথে টানা রিক্সাওয়ালারা!

নির্যাতিতার বিচারের দাবিতে এবার পথে নেমে অভিনব প্রতিবাদে সামিল গিয়েছেন কলকাতার টানা রিক্সাওয়ালারা। গতকাল অর্থাৎ রবিবার উত্তর কলকাতার হেদুয়া থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত টানা রিক্সা নিয়ে প্রতিবাদ মিছিল করেন তাঁরা। মিছিলে অংশগ্রহণকারীদের গলায় ঝোলানো ছিল একটা করে প্ল্যাকার্ড। সেখানে লেখা ছিল, রাষ্ট্র তোমার কীসের ভয়, ধর্ষক কি তোমার কেউ হয়? আর কত পথ হাঁটলে তবে ধর্ষকদের বিচার হবে? টানা রিক্সা চালকদের এই প্রতিবাদ যেন শিহরন জাগিয়ে তুলল গোটা সমাজকে।

WhatsApp Community Join Now

প্রশ্ন উঠছে পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়েও

এদিন টানা রিক্সাওয়ালাদের মিছিল ছাড়াও সকাল থেকেই পথে প্রতিবাদ মিছিল বের করেন জুনিয়ার ডাক্তারেরা। এবার তাঁদের দাবি ‘হবে Want Justice’ নয, ‘We Demand Justice’। পাশাপাশি বিভিন্ন স্কুলের প্রাক্তনীরাও যোগদান করে মানববন্ধনের মিছিলে। রাস্তায় নামেন টলিউডের শিল্পী কলাকুশলীরাও। সেখানেও দ্রুত বিচারের দাবি করার পাশাপাশি প্রশ্ন তোলা হচ্ছে রাজ্য পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়েও। টালিগঞ্জ, রাসবিহারী সহ দক্ষিণ কলকাতার একাধিক জায়গায় পথে নেমে প্রতিবাদে সামিল সাধারন মানুষ।

এদিন নির্যাতিতার পরিবার বলেন, ‘মেয়ের বিচারের দাবিতে গোটা দেশ-বিদেশে প্রতিবাদ মিছিল বের করা হচ্ছে, তাই আমরাও এই মিছিলে হাজির থাকব।” তবে শুধু এবার নয়, গতবারের রাতদখলের কর্মসূচিতেও আরজি কর হাসপাতালে গিয়ে মোমবাতি জ্বালিয়ে মেয়ের বিচারের দাবি তুলেছিল নির্যাতিতার পরিবার।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন