ছাঁটাই শ্রেয়স, হার্দিক! 2025 IPL-এ KKR সহ যে 5 দলের ক্যাপ্টেন বদলে যেতে পারে

Published on:

ipl 2024 captains

কলকাতাঃ ২০২৫ সালে অর্থাৎ, আসন্ন IPL-এর আগে রয়েছে মেগা নিলাম। এই নিলামে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলেরই খোলনলচে বদলে যেতে পারে। কারণ, এখনো পর্যন্ত মেগা নিলামের যা নিয়ম রয়েছে, তাতে করে মাত্র ৪ জন করে খেলোয়াড় রিটেইন করতে পারবে প্রতিটি দল। যদিও ফ্র্যাঞ্চাইজি মালিকদের পক্ষ থেকে এই সংখ্যা বাড়ানোর আর্জি গিয়ে পৌঁছেছে BCCI-এর টেবিলে। তবে এই বিষয়ে এখনো কোনো নিয়ম পরিবর্তন করেনি বোর্ড।

এই অবস্থায় বেশ কিছু দল তাঁদের অধিনায়কদের ছাঁটাই করে নতুন অধিনায়ক নির্বাচনের কথা ভাবতে পারে। বিগত মরশুমে খারাপ পারফরম্যান্স, নেতৃত্বের ঘাটতি সহ বিভিন্ন কারণে এমন বড়সড় সিদ্ধান্ত নিতে পারে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। কিন্তু কোন পাঁচ দলের ক্যাপ্টেন বদলে যেতে পারে আসন্ন মরশুম শুরুর আগে? চলুন IPL-এর এমন সম্ভাব্য দলগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

মুম্বই ইন্ডিয়ান্স (MI)

গত সিজনে মুম্বই ইন্ডিয়ান্স দলে কামব্যাক করেন হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মাকে সরিয়ে তাঁকে অধিনায়ক করে ম্যানেজমেন্ট। শোনা গেছে, হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব নিয়ে রোহিত শর্মা এবং দলের অন্যান্য শীর্ষ খেলোয়াড়দের মধ্যে অসন্তোষ রয়েছে। একইসঙ্গে গতবার দল হার্দিকের নেতৃত্বে হতাশাজনক পারফরম্যান্স করেছিল। তাই শোনা যাচ্ছে যে, ২০২৫-এর IPL মরশুমে মুম্বই ইন্ডিয়ান্স সুর্যকুমার যাদবকে অধিনায়ক হিসেবে বেছে নিতে পারে।

লখনৌ সুপার জায়ান্টস (LSG)

লখনৌ সুপার জাযান্টস দলের সাবেক অধিনায়ক কেএল রাহুলের পারফরম্যান্স ততটা সন্তোষজনক নয়। একইসঙ্গে গত মরশুমে দলের মালিকের সঙ্গে তাঁর ঝামেলা প্রকাশ্যে দেখল গিয়েছিল। তাই দলের রসায়ন অনেকটা বিঘ্নিত হয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এইসব কারণে দল নতুন অধিনায়ক খোঁজার কথা ভাবতে পারে।

দিল্লি ক্যাপিটালস (DC)

ঋষভ পন্থের চোট পাওয়া এবং তার পারফরম্যান্স নিয়ে দিল্লি দলের অন্দরে একটা উদ্বেগ কাজ করছে গত মরশুমের পর। তাই অনেকেই মনে করছেন যে ঋষভ হয়তো আসন্ন মরশুমে দল পরিবর্তন করতে পারেন। তাঁর অনুপস্থিতিতে দিল্লি ক্যাপিটালস নতুন অধিনায়ক বেছে নিতে পারে।

গুজরাট টাইটান্স (GT)

হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে যাওয়ার ফলে গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব নিয়ে সমস্যা তৈরি হতে হয়েছে শুবমান গিলকে গতবার দলের অধিনায়ক করা হলেও দলের পারফরম্যান্স তাতে আরো খারাপ হয়েছে। পাশাপাশি, তিনি এখনো তরুণ। তাই 2025 IPL-এর আগে একজন অভিজ্ঞ অধিনায়ক খোঁজা শুরু করেছে লখনৌ ফ্র্যাঞ্চাইজি।

কলকাতা নাইট রাইডার্স (KKR)

গত মরশুমে IPL খেতাব জয় করেছে কলকাতা নাইট রাইডার্স দল। তবে দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের পারফরম্যান্স সেভাবেও প্রস্ফুটিত হয়নি এই সিজনে। পাশাপাশি, শ্রেয়স রকজন চোটপ্রবন ক্রিকেটার। 2023 সিজনে তাঁকে পায়নি দল, যার প্রভাব পড়েছিল দলের পারফরম্যান্সের উপর। তাই এবার শ্রেয়সকে ছাঁটাই করা হলে নতুন অধিনায়কের বিষয়ে ভাবনাচিন্তা করতে পারে নাইট শিবির।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন