মমতাকে মিথ্যুক প্রমাণ, ক্ষতিপূরণ দেওয়া কথা বলে পাল্টি মারতেই যোগ্য জবাব দিলেন নির্যাতিতার মা

Published on:

mamata banerjee

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের ঘটনা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। আর এই আবহে প্রশাসনের নেওয়া এক একটি পদক্ষেপ এবং মন্তব্যে রীতিমত গা জ্বলছে সকল সাধারণের। প্রশ্ন উঠছে পুলিশের ভূমিকা নিয়েও। কিন্তু গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নবান্ন বৈঠক সেই বিক্ষোভ এবং আন্দোলনের মাত্রাকে অন্য জায়গায় নিয়ে গেল। শুধু তাই নয় নির্যাতিতার পরিবারকে টাকা অফার এর বিষয়টি বেমালুম উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী বলছেন নির্যাতিতার মা?

নিহত চিকিৎসকের মা এই প্রসঙ্গে জানিয়েছেন যে ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন পরিবার টাকা চেয়েছিল। কিন্তু আমরা কোনও টাকা চাইনি। বরং উনি উল্টে বলেছিলেন আমাদের মেয়ে তো কিছু একটা পাবে। তাই এই টাকাটা দিয়ে মেয়ের স্মৃতির উদ্দেশ্যে কিছু বানাবেন। কিন্তু সেই সময় আমি মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলাম যে দিদি টাকা তখনই নেব যখন আমার মেয়ে সুবিচার পাবে এবং দোষীদের কঠোর সাজা হবে। তখনই আমি নিজে গিয়ে আপনার দফতর থেকে টাকা নিয়ে আসব’

WhatsApp Community Join Now

শুভেন্দুর কড়া পোস্ট!

এদিকে শুভেন্দু এক্স হ্যান্ডেলে দুটি ভিডিয়ো পোস্ট করেছেন তাঁর এক্স হ্যান্ডেলে। এবং ক্যাপশনে লিখেছিলেন বাঙালির দুর্ভাগ্য আপনার মতো একজন মিথ্যাবাদী মুখ্যমন্ত্রীর পদে রয়েছেন। আর কত মিথ্যে কথা বলবেন আপনি। এবার থামুন। যার মধ্যে একটি ভিডিয়োতে ছিল ঘটনার পরে নির্যাতিতার সঙ্গে মমতার বক্তব্য। সেখানে মুখ্যমন্ত্রী বলছেন, আমি সেদিন বিনীত গোয়েলকে সঙ্গে করে নিয়ে গিয়েছিলাম। আমি নির্যাতিতার পরিবারকে এটাও বলেছিলাম যে দেখুন আমাদের একটা কর্তব্য আছে মেয়ে তো আর ফিরে আসবে না, ওর নামে যদি কিছু করতে চান করতে পারেন, যা টাকা লাগবে দেব। ১০ লক্ষ টাকা তো দিতেই পারি পরিবারকে।

অন্যদিকে আরও একটি ভিডিওতে দেখা গিয়েছিল নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বললেন, “অনেকে বলছেন আমি টাকার কথা বলেছি। আমি মোটেই বলিনি। আমাকে প্রমাণ দেখাক, কোথায় আমি টাকার কথা বলেছি। মিথ্যা কথা বলা হচ্ছে। এগুলি সবটাই অপপ্রচার ও চক্রান্ত।” তাঁর দাবি পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার আগেই চিকিৎসক সংগঠনের থেকে ক্ষতিপূরণের দাবি তোলা হয়েছিল। তিনি বলেন, “আমি বাবা-মাকে যা বলেছিলাম তা হল, দেখুন, মৃত্যুর বিকল্প টাকা হয় না। আপনারা খুব মর্মাহত। আমরাও মর্মাহত। কিন্তু যদি কোনও দিন মনে করেন, আপনার মেয়ের স্মৃতিতে কোনও ভাল কাজ করবেন, আমাদের বলবেন। সরকার পাশে আছে।”

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন