এতদিনে সাফল্য, হাতে মোক্ষম অস্ত্র পেল ED, এবার আর রক্ষে নেই সন্দীপ ঘোষের

Published on:

sandip ghosh

ইন্ডিয়া হুড ডেস্ক: গত ১ মাস ধরে খবরের শিরোনামে বার বার উঠে আসছে আরজি করের নাম। গত ৯ আগস্ট তরুণী চিকিৎসক এর রহস্যজনক মৃত্যুতে তোলপাড় করে তুলেছে গোটা রাজ্য। এদিকে সন্দীপ ঘোষ সেখানকার অধ্যক্ষ থাকাকালীন অনেক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করে চলেছে চিকিৎসক থেকে শুরু করে নার্স এবং স্টাফরা। এমনকি, নতুন করে মামলাও হয় কলকাতা হাইকোর্টে। এরপরই সন্দীপের বিরুদ্ধে হওয়া দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত।

মোক্ষম অস্ত্র উদ্ধার করল ED

এরপরই গত ২ সেপ্টেম্বর, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ আর্থিক দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়িতে তল্লাশি চালায় ED বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর নিজস্ব সমস্ত বাড়ি এবং চন্দননগরে তাঁর শ্বশুরবাড়িতেও পর্যন্ত তল্লাশি চালিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। এমনকি বাদ যায়নি শ্যালিকার বাড়ি। আর সেই তল্লাশিতে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। যার মধ্যে অন্যতম ছিল একটি ল্যাপটপ। প্রশ্ন উঠছে তবে কি সন্দীপের এই ল্যাপটপই হতে চলেছে ED-র মোক্ষম অস্ত্র?

WhatsApp Community Join Now

বাজেয়াপ্ত করা হল ল্যাপটপ!

ED সূত্রে জানা গিয়েছে উদ্ধার করা সন্দীপের এই ল্যাপটপটি বেলেঘাটার বাড়িতে ছিল না। সন্দীপ সেটা ইচ্ছা করেই অন্য এক আত্মীয়ের বাড়িতে রেখেছিলেন সন্দীপ। কিন্তু যদিও শেষরক্ষা হয়নি। ED তল্লাশিতে উদ্ধার হয় সেই ল্যাপটপ। জানা যাচ্ছে, এই ল্যাপটপেই রয়েছে দুর্নীতির তথ্য। অর্থাৎ টেন্ডার সংক্রান্ত নথি রয়েছে ল্যাপটপে। সেখানে এক্সেল ফাইলে রয়েছে প্রচুর টাকার হিসেব। ক্রস চেক করে দেখা হচ্ছে ই মেইল।

এছাড়াও, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের হাতে এসেছে সন্দীপ ঘোষের ব্যবহার করা আরও দুটি গাড়ি। তাঁর গাড়ি সরকারি হোক বা বেসরকারি, প্রত্যেকটিতেই গভর্নমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল বোর্ড লাগানো এবং নীল বাতি রয়েছে। অন্যদিকে আজই সিবিআই বিশেষ আদালতে পেশ করা হবে সন্দীপ ঘোষকে। তবে সেটি হবে ভার্চুয়ালি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন