আনোয়ারকে ISL-এ খেলাতে মরিয়া ইস্টবেঙ্গল, AIFF-র শাস্তির বিরুদ্ধে নিতে চলেছে কড়া পদক্ষেপ

Published on:

anwar ali east bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ অনৈতিকভাবে দল পরিবর্তন করার কারণে ডিফেন্ডার আনোয়ার আলিকে ৪ মাসের জন্য সব ধরণের ফুটবল তর্কে নির্বাসিত করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি। ট্রান্সফার সংক্রান্ত ফেডারেশনের যেসব নিয়ম আছে, সেগুলি না মেনেই মোহনবাগান থেকে ইস্টবেঙ্গল দলে চলে যান আনোয়ার। এই বিষয়ে ফেডারেশনের প্ল্যার স্ট্যাটাস কমিটিতে অভিযোগ জানায় মোহনবাগান। আর এই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আনোয়ারকে শাস্তিস্বরূপ ৪ মাসের নির্বাসন এবং জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে।

তবে এবার এই বিষয়টি নিয়ে মাঠে নামলো লাল-হলুদ ক্লাব কর্তৃপক্ষ। ইস্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষ ভারতীয় ডিফেন্ডার আনোয়ার আলির ৪ মাসের নির্বাসন ও জরিমানার বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করেছে। ক্লাবের তরফে জানানো হল যে এই নির্বাসন ও জরিমানার সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা স্ট্যাটাস কমিটিতে আপিল করবে। এই বিষয়ে যদি আইনি পথেও হাঁটতে হয়, তাহলেও পিছুপা হবেনা ক্লাব, এমনটাই স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হল ইস্টবেঙ্গলের পক্ষ থেকে।

WhatsApp Community Join Now

আনোয়ারকে মাঠে ফেরাতে মরিয়া ইস্টবেঙ্গল

সামনেই রয়েছে ইন্ডিয়ান সুপার লিগ। এই লিগের জন্য ইতিমধ্যে তৈরি হচ্ছে সমস্ত দলগুলি। এই টুর্নামেন্টে মোহনবাগান খেলোয়াড়দের চোটের সমস্যায় চিন্তিত হলেও ইস্টবেঙ্গলের চিন্তা আনোয়ারকে নিয়ে। কারণ, শাস্তিস্বরূপ ৪ মাসের নির্বাসনের কারণে ISL-এর প্রথমে তাঁকে মাঠে নামতে পারবে না ক্লাব। তবে এই বিষয়টি নিয়ে হতাশ হতে নারাজ লাল-হলুদ শিবির। তাই, সম্প্রতি ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার বলেন, “আনোয়ারকে পাঁচ বছরের জন্য সই করিয়েছি। ও তো আর অন্য কোথাও যাচ্ছে না।”

আনোয়ারের নির্বাসন ও জরিমানা নিয়ে ইস্টবেঙ্গলের মতামত

তবে এই অনৈতিক দল পরিবর্তনের জন্য আনোয়ার আলিকে যে শুধুমাত্র নির্বাসন কাটাতে হবে, তা কিন্তু নয়। একইসঙ্গে, দিতে হবে ১২ কোটি ৯০ লক্ষ টাকার জরিমানা। এই জরিমানা আনোয়ার ও ইস্টবেঙ্গল ক্লাবকে যৌথভাবে পরিশোধ করতে হবে। আর এই বিষয়টি নিয়ে চিন্তায় রয়েছে ক্লাব কর্তৃপক্ষ। লাল-হলুদ অধিকর্তা দেবব্রত সরকার এই বিষয়টি নিয়ে জানান, “জরিমানার বিষয়টা নিয়ে আলোচনা চলছে। আমি যত দূর জানি, প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি জরিমানার পরিমান ঠিক করতে পারে না। সেটা করে শৃঙ্খলারক্ষা কমিটি। আইনজীবীদের পরামর্শ নিয়েছি। আমরা অ্যাপিল কমিটিতে আবেদন করব।”

কেন নির্বাসন ও জরিমানার মুখে পড়লেন আনোয়ার আলি?

চলতি মরশুমের শুরুর দিকে থেকেই আনোয়ার বিতর্ক চলছিল। শোনা গিয়েছিল যে মোহনবাগানের সঙ্গে চুক্তি ভেঙে ইস্টবেঙ্গলে যোগ দিয়েছিলেন এই ডিফেন্ডার। এই বিষয়টি নিয়ে ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটিতে অভিযোগ দায়ের করে মোহনবাগান। কমিটি বিষয়টি নিয়ে তদন্ত করে ২৪ ঘন্টার মধ্যে এই অনৈতিক ট্রান্সফারের জন্য আনোয়ার আলিকে ৪ মাসের জন্য নির্বাসন ও ১২ কোটি ৯০ লক্ষ টাকার জরিমানা জমা দেওয়ার নির্দেশ দেয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন