গেট পড়ার জন্য ট্রেন থেকে নেমে লোকো পাইলটকে করতে হল জ্যাম ক্লিয়ার, শিয়ালদা শাখার ভিডিও ভাইরাল

Published on:

loco pilot

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় রেল সাধারণ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। প্রতিদিন দেশের লক্ষ লক্ষ মানুষ এই রেল ব্যবস্থার ওপর চোখ বন্ধ করে ভরসা করে যে যার গন্তব্যে ছুটে চলেছেন। দেশে বর্তমানে বন্দে ভারত থেকে শুরু করে তেজস এক্সপ্রেস, ভরত গৌরবের মতো প্রিমিয়াম ট্রেন ছুটে চলেছে। এখন ট্রেনে ভ্রমণ করা অনেকের কাছেই এখন সস্তার এবং আরামদায়ক হয়ে উঠেছে। তবে বর্তমান সময়ে সে ভালো হোক কিংবা খারাপ, বারবার শিরোনামে উঠে এসেছে রেল। এবার সামাজিক মাধ্যমে এমন এক ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে মানুষ হাসবে না রাগ করবে সেটাই ঠিক করতে পারছেন না। এই ভিডিওটি আবার পশ্চিমবঙ্গেরই। অন্তত ভিডিওতে তেমনই দাবি করা হয়েছে।

ভিডিও ভাইরাল

আসলে সামাজিক মাধ্যমে প্রায়শই এমন কিছু বিদ্যুতের গতিতে ভাইরাল হয় যা দেখলে মানুষ কখনও খুশি হয় তো আবার দুঃখী হয়। আবার রাগও হয় ভিডিও দেখে। আজ এই প্রতিবেদনে তেমনই একটি ভিডিও নিয়ে আলোচনা হবে যা সোশ্যাল মিডিয়ায় তীব্র গতিতে ভাইরাল হয়েছে। Eastern Railway Memes নামের একটি পেজ থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ট্রেনের একজন লোকো পাইলট গেট ম্যান হিসেবে কাজ করছেন। সাধারণ মানুষ যাতে রাস্তা থেকে দ্রুত সরে যান সেটির ব্যবস্থা করছেন। এরপর গেট পড়ে যাচ্ছে।

WhatsApp Community Join Now

লোকো পাইলট হয়ে গেলেন গেট ম্যান!

ভিডিওটিতে দাবি করা হচ্ছে, ভাগীরথী এক্সপ্রেসের লোকো পাইলট গেট ম্যান হিসেবে কাজ করছেন। এরপর এই কাজ করার পর তিনি পুনরায় ট্রেনে উঠে গেলেন এবং ট্রেন চালিয়ে ঘটনাস্থল থেকে চলে গেলেন। দাবি করা হচ্ছে, ঘটনাস্থলটি নাকি শ্যামনগরে। সেজন্য ভিডিওটির ক্যাপশনেও লেখা রয়েছে, ‘Shyamnagar is not for Beginners’ । একজন নেটিজেন আবার ভিডিও-র কমেন্ট বক্সে লিখেছেন, ভারতীয় রেলের জিআর এবং এসআর অনুসারে এটি স্বাভাবিক। গেটম্যান পাওয়া না গেলে বা গেটম্যানের অনুপস্থিতিতে সহকারী লোকো পাইলট গেটম্যান হিসেবে কাজ করেন। তিনি রাস্তার ট্র্যাফিকের বিপরীতে গেটটি বন্ধ করে দেন এবং ট্রেনের স্বাভাবিক চলাচলের জন্য সহায়তা করেন। এরপর পরিষেবা স্বাভাবিক হলে তিনি ট্রেন চালিয়ে চলে যেতে পারেন।অন্য আরেকজন আবার লিখেছেন, ‘এই জন্যই এটা আমাদের শ্যামনগর।’ একজন আবার লিখেছেন, পূর্ব রেলেই এটা সম্ভব।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন