১৩ থেকে ১৮ সেপ্টেম্বর টানা ৬ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক? দেখুন RBI-র ছুটির লিস্ট

Published on:

bank closed

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে সেপ্টেম্বর মাস চলছে। আর সেপ্টেম্বর মাস মানেই হল উৎসবের দিনগুলির জন্য কাউন্টডাউন শুরু করে দেওয়া। ইতিমধ্যে দেশবাসী দুর্গাপুজো থেকে শুরু করে লক্ষ্মীপুজো, দীপাবলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অনেকে উৎসবের সময়টা একটু ঝাড়া হাত পা থাকবেন বলে সব কাজও গুটিয়ে নিচ্ছেন। যেমন ব্যাঙ্কের কাজ। অনেকেই আছেন যারা লম্বা ছুটি শুরু হওয়ার আগে ব্যাঙ্কের কাজ করে নিচ্ছেন। কিন্তু আপনি কি জানেন যে এবার ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর অবধি টানা ব্যাঙ্ক বন্ধ থাকবে? আপনারও কি ব্যাঙ্কের কাজ করা বাকি আছে? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

টানা ব্যাঙ্ক বন্ধ থাকবে?

এমনিতে প্রতি মাসের শুরুতেই ব্যাঙ্কের ছুটির একটি তালিকা পেশ করে আরবিআই। এই মাসেও সেটির ব্যতিক্রম ঘটেনি। ইতিমধ্যে সেপ্টেম্বর মাসের ১০টা দিন কেটে গিয়েছে। বেশ কিছু ছুটিও হয়েছে। তবে এবার শোনা যাচ্ছে, এই সপ্তাহ এবং পরের সপ্তাহে আঞ্চলিক ছুটি, উত্সব, সাপ্তাহিক ছুটি মিলিয়ে ভারতের কয়েকটি ব্যাংক ১৩ থেকে ১৮ সেপ্টেম্বরের মধ্যে টানা ছয় দিন বন্ধ থাকতে পারে।

WhatsApp Community Join Now

কোথায় কোথায় ছুটি থাকবে?

যেহেতু সমস্ত ছুটি সারা দেশে পালন করা হয় না, তাই নিশ্চিত ছুটির সময়সূচীর জন্য আপনার স্থানীয় ব্যাঙ্ক শাখা বা অ্যাপ দেখে নেওয়া জরুরি। সামগ্রিকভাবে, ধর্মীয় ও আঞ্চলিক উত্সব ছাড়াও দ্বিতীয় এবং চতুর্থ শনিবার এবং রবিবারের সাপ্তাহিক ছুটি সহ ২০২৪ সালের সেপ্টেম্বরে ভারতের সমস্ত সরকারী ও বেসরকারী ব্যাঙ্ক কমপক্ষে ১৪ দিনের জন্য বন্ধ থাকবে। তবে ১৩ থেকে ১৮ তারিখ অবধি কবে, কোথায় এবং কেন ছুটি থাকবে তার একটি পূর্ণাঙ্গ তালিকা দেখে নিন…

১৩ সেপ্টেম্বর — রামদেব জয়ন্তী / তেজা দশমী (শুক্রবার) — রাজস্থান

১৪ সেপ্টেম্বর – দ্বিতীয় শনিবার এবং ওনাম থাকার কারণে কেরালা সহ সমগ্র ভারতে ছুটি।

১৫ সেপ্টেম্বর — রবিবার ও তিরুভোনাম থাকায় কেরালা তথা সমগ্র ভারতে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

১৬ সেপ্টেম্বর – ঈদ-ই-মিলাদ (সোমবার) — সারা ভারত জুড়ে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

১৭ সেপ্টেম্বর — ইন্দ্র যাত্রা (মঙ্গলবার) — সিকিমে ছুটি।

১৮ সেপ্টেম্বর — শ্রী নারায়ণ গুরু জয়ন্তী (বুধবার) — কেরালা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন