হাওড়া-এসপ্ল্যানেড রুটে বড় বিপত্তি, দরজা বন্ধ না হওয়ায় ২০ মিনিট হাওড়াতে আটকে রইল মেট্রো

Published on:

kolkata metro

ইন্ডিয়া হুড ডেস্ক: গত বছর ৬ মার্চ গঙ্গার তলা দিয়ে মেট্রোপথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার জন্য এতদিন বেজায় অপেক্ষা করে বসেছিল কলকাতাবাসী। আর তাই গঙ্গার তলা দিয়ে মেট্রো পরিষেবা চালু হওয়ার পরেই হাওড়া শহরের অনেকেই সেই পরিষেবা নিচ্ছেন। নিমেষেই যাত্রীরা হাওড়া ময়দান থেকে মেট্রো চড়ে হাওড়া স্টেশন, মহাকরণ বা ডালহৌসি ও এসপ্ল্যানেড চলে যাচ্ছেন। বাস, মিনিবাসের চেয়ে অনেক সময় গন্তব্যে পৌঁছচ্ছেন। কিন্তু এবার সেই পরিষেবা নিয়ে বড় অভিযোগ তুলে ধরল যাত্রীরা।

ঘটনাটি কী?

সূত্রের খবর, আজ অর্থাৎ বুধবার সকাল ১০টা ১৫ মিনিটে হাওড়ার দিক থেকে এসপ্ল্যানেড আসার মেট্রোতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। যাত্রীদের অভিযোগ মেট্রোর দরজা ঠিক ভাবে বন্ধ না হওয়ায় মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু নানা উপায় বার করেও দরজা ঠিকভাবে বন্ধ হয় না। সবশেষে পরিস্থিতি সামাল দিতে ট্রেন থেকে নামতে হয় চালককে। আসলে মেট্রোতে অতিরিক্ত ভিড় থাকার কারণে চালককেও বেশ বেগ পেতে হয়। তবে বহু চেষ্টার পর অবশেষে তিনি ওই দরজা বন্ধ করতে সক্ষম হন। প্রায় ২০ মিনিট অপেক্ষা করার পর অবশেষে চলল মেট্রো।

WhatsApp Community Join Now

ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীদের একাংশ!

অফিস টাইমে এইরকম মেট্রো বিভ্রাটের জেরে সমস্যায় পড়েছেন বহু যাত্রী। যার ফলে মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীদের একাংশ। তাঁদের দাবি, প্রায়শই মেট্রোতে কোনও না কোনও সমস্যা হয়। কিন্তু এই সমস্যা যাত্রীদের পক্ষে একদমই কাম্য নয়। কারণ দিন যত এগোচ্ছে হাওড়া লাইনে মেট্রোয় যাত্রী সংখ্যা ততই বাড়ছে। তার পরেও কর্তৃপক্ষ এই লাইনে ট্রেনের সংখ্যা বৃদ্ধি করছেন না দেখে চরম ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীদের একাংশ।

প্রসঙ্গত, গত ১ সেপ্টেম্বর থেকে রবিবারও চালু হয়েছে হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত মেট্রো পরিষেবা। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, রবিবারগুলিতে প্রথম মেট্রো চলবে দুপুর ২টো ১৫ মিনিটে। হাওড়া ময়দান ও ধর্মতলা বা এসপ্ল্যানেড থেকে রবিবারের প্রথম মেট্রো ছাড়বে দুপুর ২টো ১৫ মিনিটে। দু’দিক থেকে শেষ মেট্রো পরিষেবা মিলবে রাত ৯টা ৪৫ মিনিটে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন