বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে নাস্তানাবুদ আর্জেন্টিনা, হারল ব্রাজিলও! বিপদে নেইমাররা

Published on:

brazil argentina lost in fifa qualifier

ইন্ডিয়া হুড ডেস্কঃ আসন্ন ২০২৬ ফিফা বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে একজোড়া অঘটন ঘটে গেল। বিশ্বের অন্যতম সেরা দুই দেশের ফুটবল দল হেরে গেল তুলনামূলক কম শক্তিশালী দুই দেশের কাছে। একদিকে, গত বারের চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনাকে হারিয়ে বড় অঘটন ঘটিয়ে ফেলেছে কলম্বিয়া। অন্যদিকে, আবার ফুটবলের জন্য জনপ্রিয় দেশ ব্রাজিলের দলকে হারিয়ে দিয়েছে প্যারাগুয়ে। দুই দলই তারকা প্লেয়ারদের অনুপস্থিতির কারণেই ম্যাচগুলি হেরে গেছে।

এই রাউন্ড-রবিন প্রতিযোগিতায় আর্জেন্টিনা ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট সংগ্রহ করে কলম্বিয়ার থেকে দুই পয়েন্ট এগিয়ে রয়েছে। এদিকে এই যোগ্যতা অর্জন টুর্নামেন্টের ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। এদিকে ১৪ পয়েন্ট নিয়ে ইকুয়েডর রয়েছে তৃতীয় স্থানে। পাশাপাশি, ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ব্রাজিল। তবে এই একজোড়া অঘটন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ছবিটা বদলে দিতে পারে।

WhatsApp Community Join Now

আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিল কলম্বিয়া

লিওনেল মেসির অনুপস্থিতিতে কলম্বিয়ার কাছে ২-১ ব্যবধানে হারতে হয়েছে গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনাকে। ম্যাচের ২৫ তম মিনিটে ক্লোজ রেঞ্জের হেডারে কলম্বিয়ার হয়ে গোলের সূচনা করেন ইয়েরসন মস্কেরা। কিন্তু ৪৮ সমতা ফিরিয়ে এনে আর্জেন্টিনা। তবে সেটা ধোপে টেকেনি। ফলস্বরুপ ব্যারানকুইলার মেট্রোপলিটানো স্টেডিয়ামে জয় নিশ্চিত করে কলম্বিয়া। এরপরই এক বার্তায় রদ্রিগেজ বলেন, “আবহাওয়া কঠিন ছিল, খুব গরম ছিল, কিন্তু আমাদের একটি দুর্দান্ত ম্যাচ ছিল। এটা একটা ন্যায্য জয়।”

প্যারাগুয়ের কাছে ১-০ ব্যবধানে হারল ব্রাজিল

শুধু আর্জেন্টিনা নয়, নেইমারের অনুপস্থিতিতে প্যারাগুয়ের কাছে হারতে হয়েছে ব্রাজিলকে। আসুনসিওনে খেলা এই ম্যাচে ডিয়েগো গোমেজ প্যারাগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন। গোলরক্ষক অ্যালিসনের ডান পোস্টে বল ডিফ্লেক্ট করে বক্সের প্রান্ত থেকে প্যারাগুয়ের হয়ে গোল করেন গোমেজ। ব্রাজিল সমতা করার খুব কম সুযোগ পেয়েছিল। তবে এই ম্যাচে আর কোনো গোল হয়নি। শেষমেষ, ১-০ ব্যবধানে জয়ী হয়ে জয়ী হয় প্যারাগুয়ে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন