দাম মাত্র ১০০ টাকা, হাওড়া স্টেশনে সবথেকে সুস্বাদু বিরিয়ানি পাওয়া যায় এই দোকানে

Published on:

howrah station biryani

ইন্ডিয়া হুড ডেস্কঃ তাড়াহুড়ো করে ট্রেন ধরতে গিয়ে অনেক সময় কিছু খাওয়া হয় না। খিদে তো আর ট্রেনের টাইম টেবিল টেবিল বোঝে না। খাবার না পেলেই পেটের মধ্যে ইঁদুর দৌড়তে শুরু করে। স্টেশনে একবার ঢুকে পড়লে অবশ্য খাওয়ার কোনও অভাব নেই। দোকানে দোকানে রকমারি খাবার। হার্ড ফুড থেকে, সফট ড্রিংক সবই পাওয়া যায় কম দামের মধ্যে। খাবারের অপশন প্রচুর থাকলেও সমস্যা। কোনটা ছেড়ে কোনটা খাবেন সেটাও বুঝে ওঠা মুশকিল। আরও একটা সমস্যা হল মাছেভাতে থাকা বাঙালির খাদ্যাভ্যাস। মাছভাতের স্বাদ পেতে অভ্যস্ত জিভে ইডলি, সাম্বার, পাওভাজি কাঁহাতক চলে? খাবার স্টলগুলোর দিকে একবার চোখ বুলিয়ে অগত্যা ট্রেনে উঠে পড়া। কিন্তু এমন একটি খাবার রয়েছে যেটার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অনায়াসে ক্যাপশনে লেখা যায়- ‘ইউনাইটেড বাই ফুড’। আর সেটা হল বিরিয়ানি।

হাওড়া স্টেশনে সুস্বাদু বিরিয়ানি

বিরিয়ানির আলাদা করে করে ইন্ট্রোডাকশনের প্রয়োজন নেই। ভারতের যে কোণেই যান না কেন, বিরিয়ানি প্রেমী মানুষ পাবেনই পাবেন। মানুষের এই চাহিদার কথা মাথায় রেখে এবার বড় পদক্ষেপ নিয়েছে ভারতীয় রেল। রেলের পক্ষ থেকে শুরু হয়েছে বিরিয়ানি বিক্রি। এক প্লেট চিকেন বিরিয়ানির দাম মাত্র ১০০ টাকা। কপাল ভালো থাকলে সঙ্গে পেয়ে যেতে পারেন গ্রেভি। হাওড়া স্টেশনের ‘জন আহার’-এ বিরিয়ানি বিক্রি শুরু হয়েছে। লাইন দিয়ে এখন মানুষ খাচ্ছেন বিরিয়ানি। প্যাক করার অপশনও রয়েছে। যদি বসে খাওয়ার সময় না থাকে তাহলে বিরিয়ানি প্যাক করে নিয়ে যেতে পারেন।

WhatsApp Community Join Now

‘জন আহার’-এর কক্ষে ঢোকার মুখেই বসানো রয়েছে লাল কাপড়ে মোড়া বিরিয়ানির বড় হাড়ি। আগে পেমেন্ট করে বিরিয়ানি কিনে নিতে পারবেন খুব সহজে। লম্বা সরু চালের বিরিয়ানি, সঙ্গে চিকেনের পিসটাও বেশ নধর। লাল লাল গ্রেভি মিশিয়ে খেলে তো একেবারে লাজবাব। রাজ্যের আনাচেকানাচে ভালো বিরিয়ানির খুঁজে ছুটে যান বহু খাদ্যরসিক। একবার হাওড়া স্টেশনের চিকেন বিরিয়ানিও খেয়ে দেখুন। হার মানাবে অনেক নামীদামী রেস্তোরাঁর খাবারকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন