পুরুষ সহকর্মীকে বারবার যৌন হেনস্থা, প্রভাবশালী মহিলা সাংসদের বিরুদ্ধে বড় অভিযোগ

Published on:

state senator marie alvarado gil

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের প্রাক্তন সাংসদ প্রজ্জ্বল রেবান্নার বিরুদ্ধে যৌন হেনস্থার একাধিক অভিযোগ সামনে এসেছিল চলতি বছর লোকসভা নির্বাচনের আগে। এই মামলা আপাতত আদালতে বিচারাধীন। তবে এর মাঝেই এক মহিলা সাংসদের বিরুদ্ধে যৌন হেনস্থা করার অভিযোগ সামনে এল। তবে ভারতের নয়, এই অভিযোগ উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে। ক্যালিফোর্নিয়া রাজ্যের সেনেটর মেরি আলভারাডো গিলের বিরুদ্ধে তাঁর প্রাক্তন প্রধান সহকারী চাদ কন্ডিট একটি যৌন হেনস্থার মামলা দায়ের করেছেন।

কন্ডিটের অভিযোগ অনুযায়ী, আলভারাডো গিল তাঁকে মৌখিকভাবে জোর খাটিয়ে যৌন সম্পর্ক স্থাপন করতে বাধ্য করেন। একবার নয় এই যৌন নিগ্রহ একাধিকবার হয় বলে অভিযোগ করেন কন্ডিট। এর ফলে তাঁর পিঠে মারাত্মক চোট লাগে বলেও জানান তিনি। তবে শেষমেষ প্রভাবশালী এই মহিলা সাংসদের যৌন হেনস্থা সহ্য করতে না পরেই তিনি মুখ খোলেন সংবাদমাধ্যমের সামনে। তারপর থেকেই মার্কিন রাজনীতি তোলপাড় হতে শুরু করে।

WhatsApp Community Join Now

প্রভাব খাটিয়ে পুরুষ সহকর্মীকে যৌন নিগ্রহ সাংসদের

চাদ কন্ডিট তাঁর অভিযোগনামায় বলেছেন যে, আলভারাডো গিল তাঁকে একদিন ডেকে মৌখিকভাবে যৌন সম্পর্ক স্থাপন করতে বলেন। এই ঘটনা কাজের যাওয়া একটি সফরের সময় ঘটেছিল। কন্ডিট অভিযোগ করেন যে এই সম্পর্কটি অবৈধভাবে ক্রমে একটি ক্ষমতার অপব্যবহারে পরিণত হয়। আলভারাডো গিল এক প্রকার প্রভু-দাস সম্পর্ক তৈরি করেছিলেন তাঁর পুরুষ সহকর্মীর সঙ্গে। কন্ডিট আরও দাবি করেন যে এই ঘটনার ফলে তিনি শারীরিক আঘাত পান এবং তাঁর পিঠ ও নিতম্বের তিনটি ডিস্কের ক্ষতি হয়।

গুরুতর অভিযোগ খারিজ করেছেন সাংসদের আইনজীবী

তবে, আলভারাডো গিলের আইনজীবী এই অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন। সেই সঙ্গে তিনি এটিকে টাকা আদায়ের জন্য একটি সাজানো ঘটনা বলেও বলে দাবি করেছেন। যদিও কন্ডিটের আইনজীবী এই অভিযোগের বিষয়ে কোনও মন্তব্য করেননি। মামলাটি এখন ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টো কাউন্টি সুপিরিয়র কোর্টে বিচারাধীন রয়েছে।

marie alvarado gil

যৌন নিগ্রহের বিচার পাবেন কন্ডিট?

এই ঘটনা আলভারাডো গিলের রাজনৈতিক কেরিয়ারে জন্য একটি বড় সংকট তৈরি করতে পারে। কারণ সাম্প্রতিক সময়ে দল পরিবর্তন করেছেন সাংসদ গিল। সম্প্রতি, তিনি ডেমোক্র্যাট থেকে রিপাবলিকান দলে যোগ দেন। আর এর মাঝেই এমন গুরুতর অভিযোগ সামনে এল তাঁর বিরুদ্ধে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন