অপূরণীয় ক্ষতি, শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন সীতারাম ইয়েচুরি! করে গেলেন দেহ দান

Published on:

sitaram yechury

ইন্ডিয়া হুড ডেস্কঃ রাজনৈতিক জগতে আরও এক নক্ষত্রপতন। সম্প্রতি প্রয়াত হয়েছিলেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এই সিনিয়র বাম নেতার মৃত্যুর বিষয়টি এখনও হজম করতে পারেননি মানুষ। এরই মাঝে আজ বৃহস্পতিবার জীবন যুদ্ধে হার মানলেন আরও এক সিনিয়র বাম নেতা সীতারাম ইয়েচুরি। আজ ৭২ বছর বয়সে দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন সিপিআইএম-র সাধারণ সম্পাদক।

প্রয়াত সীতারাম ইয়েচুরি

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সীতারাম ইয়েচুরি। হাসপাতাল বাড়ি লেগেই ছিল। এরপর কিছুদিন ধরেই প্রথমে আইসিইউ তারপর ভেন্টিলেটরে রাখা হয় বর্ষীয়ান এই বাম নেতাকে। তবে আজ আর শেষ রক্ষা হল না। মৃত্যুর কোলে ঢলে পড়লেন নেতা। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ১৯ আগস্ট তাকে এইমসে ভর্তি করা হয়েছিল। যদিও আজ দুপুর ১.০৩ মিনিটে এইমস হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বর্তমানে তাঁর দেহ এইমসে রয়েছে। তাঁর ইচ্ছা অনুযায়ী পরিবারের তরফে দেহ এইমসে দান করা হবে।

WhatsApp Community Join Now

রাজনীতিতে শোকের ছায়া

সীতারাম ইয়েচুরিকে বামপন্থী রাজনীতির বড় মুখ মনে করা হত। জেএনইউ ছাত্র সংসদের সভাপতি সীতারাম ইয়েচুরি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা ছিলেন। ১৯৭৫ সালে জরুরি অবস্থার সময় তিনি জেলেও গিয়েছিলেন। এরপর ২০১৫ সাল থেকে তিনি সিপিএমের মহাসচিব হিসেবে দায়িত্ব সামলে আসছেন। ইয়েচুরির স্কুলের পড়াশোনা করেছেন হায়দরাবাদে। সূত্রের খবর, কমরেড ইয়েচুরি ইতিমধ্যেই দেহদান করার ইচ্ছা স্পষ্ট করে গিয়েছেন। তাই সীতারাম ইয়েচুরির পরিবার তাঁর দেহ এইমসে দান করেছে। মেডিক্যাল পড়ুয়ারা ইয়েচুরির শরীর নিয়ে গবেষণা করতে পারবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন