কপাল পুড়ল জ্যোতিপ্রিয়র, SSKM রিপোর্টে গরমিল থাকায় মিলল না জামিন! কাটাতে হবে জেলেই

Published on:

jyotipriya mallick

ইন্ডিয়া হুড ডেস্ক: পশ্চিমবঙ্গে রেশন দুর্নীতিকাণ্ডে দীর্ঘদিন ধরেই জেলবন্দি প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এদিকে আরজি কর কাণ্ডের ঘটনায় জর্জরিত গোটা রাজ্য রাজনীতি। আর সেই তদন্তে পুরোপুরি লড়াই চালিয়ে যাচ্ছে CBI। এই আবহেই, গত মাসে ১৭ তারিখ অসুস্থ হয়ে পড়েছিলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পরিস্থিতি এমনই জটিল হয়ে পড়েছে যে তড়িঘড়ি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কদিন আগেও জেলে বুকে ব্যথা নিয়ে অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয় মল্লিক। তখন তাঁকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং ভোররাতে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। আর এবার গত বুধবার ED জ্যোতিপ্রিয় মল্লিকের দ্বিতীয় স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট আদালতে জমা দেওয়া হয়েছে। আর তার ভিত্তিতেই জামিন নিয়ে বিস্ফোরক মন্তব্য করল বিচারপতি।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার বিচারপতি শুভ্রা ঘোষ জানিয়েছেন, SSKM এর রিপোর্টে জ্যোতিপ্রিয়কে যতটা অসুস্থ দেখানো হয়েছে, কমান্ডের রিপোর্ট বলছে, তিনি ততটাও অসুস্থ নন! বরং এর উল্টোটা দেখা যাচ্ছে। জ্যোতিপ্রিয়ের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। এর পরেই বিচারপতি জানিয়ে দেন, অসুস্থতার অজুহাত দেখিয়ে জামিন পাবেন না জ্যোতিপ্রিয়। চাইলে অন্য যুক্তিতে জামিনের আবেদন করতে পারেন তিনি।

WhatsApp Community Join Now

হাইকোর্টে জ্যোতিপ্রিয়ের স্বাস্থ্য রিপোর্ট তলব

এইমুহুর্তে রেশন দুর্নীতি মামলায় প্রেসিডেন্সি জেলেই দিন রাত কাটাতে হচ্ছে প্রাক্তন খাদ্য মন্ত্রীকে। তাইতো জামিন পেতে বেশ কয়েকবার শারীরিক অসুস্থতা দোহাই দিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সম্প্রতি ফের আরও একবার আবেদন জানানো হয়। জ্যোতিপ্রিয়ের আইনজীবীর বক্তব্য ছিল, তাঁর মক্কেল সম্প্রতি জেলের মধ্যে বার বার অসুস্থ হয়ে পড়ছেন। তাঁর বুকে ব্যথা রয়েছে। কয়েক দিন আগে জরুরি চিকিৎসার জন্য তাঁকে বেসরকারি হাসপাতালেও ভর্তি করানো হয়েছিল। আর তার জেরেই জ্যোতিপ্রিয়ের স্বাস্থ্য রিপোর্ট ১১ সেপ্টেম্বর তলব করার নির্দেশ দেয় হাই কোর্ট।

জামিনে ফের বাঁধা জ্যোতিপ্রিয়র!

সেই অনুযায়ী গত ১১ সেপ্টেম্বর আদালতে ED র আইনজীবী ধীরজ ত্রিবেদী ২০২০ সালে জ্যোতিপ্রিয়র ব্লাড সুগার এর রিপোর্ট এবং গত এপ্রিল মাসের ব্লাড সুগারের রিপোর্ট দেখান। সেখানে দেখা গিয়েছিল ২০২০ সালে জ্যোতিপ্রিয়ের রক্তে শর্করার গড় মাত্রা অনেকটাই বেশি ছিল। কিন্তু গত এপ্রিল মাসের রিপোর্টে দেখা গেছে বর্তমানে রক্তে শর্করার মাত্রা কম। অথচ এখন বলা হচ্ছে শরীর বেশ খারাপ! তাই এটা সম্পূর্ণভাবে প্রমাণিত যে জামিন পাওয়ার জন্যই এই দোহাই দেওয়া হচ্ছে। তাই আদালত স্পষ্ট জানায় যে অসুস্থতার অজুহাত দেখিয়ে আর জামিন পাবেন না জ্যোতিপ্রিয়। চাইলে অন্য যুক্তিতে জামিনের আবেদন করতে পারেন তিনি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন