সঞ্জয়ের ঘনিষ্ঠ হিসেবে কুখ্যাত, এবার ASI অনুপ দত্তর মুখ খোলাতে বড় পদক্ষেপ নিল লালবাজার

Published on:

asi anup dutta

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর মেডিক্যাল কলেজে দ্বিতীয় বর্ষের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় আদালতের নির্দেশে ইতিমধ্যে তদন্তে নেমে পড়েছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগীয় সংস্থা বা CBI। গত ১০ আগস্ট আরজি কর ঘটনায় কলকাতা পুলিশ এক সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করেছিল। কিন্তু ১ মাস অতিক্রম করলেও এখনও এই ঘটনায় যুক্ত বাকি সদস্যের খোঁজ পাওয়া যায়নি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে এই ঘটনায় উঠে আসে ASI অনুপ দত্তের নাম। এবার তাঁর বিরুদ্ধে বড় পদক্ষেপ নিল লালবাজার থানা।

পুলিশের ওয়েলফেয়ার কমিটিতে সঞ্জয় রায়!

জানা গিয়েছে, ২০১৯ সালে সঞ্জয় সিভিক ভলান্টিয়ারের কাজে যোগ দিয়েছিল। সিভিক ভলান্টিয়ার হিসাবে প্রথমে কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীতে যোগ দেয়। তবে সেখানে অল্প কয়েক দিন কাজ করার পরেই তাঁকে পাঠানো হয় পুলিশের ওয়েলফেয়ার কমিটিতে। এদিকে অনুপ দত্ত সেই কমিটির সদস্য ছিলেন। পাশাপাশি ধৃত সিভিক ভলান্টিয়ারেরও বেশ ঘনিষ্ঠ ছিলেন অনুপ। এখন এখানেই প্রশ্ন উঠছে যে এক জন সিভিক ভলান্টিয়ার হয়েও সঞ্জয় কীভাবে পুলিশের ওয়েলফেয়ার কমিটিতে যোগদান করলেন?

WhatsApp Community Join Now

অনুপের বিরুদ্ধে তদন্তে নামতে চলেছে লালবাজার পুলিশ?

শুধু তাই নয় ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় কলকাতা পুলিশ লেখা বাইকে চেপে ঘুরে বেড়াত দাপটের সঙ্গে। এমনকি, এলাকায় সে ‘পুলিশ’ লেখা টিশার্ট পরেও দাপটে ঘুরে বেড়াত বলে অভিযোগ। ফলে প্রতিবেশী, পরিবার এবং স্থানীয় লোকজনদের ধারণা ছিল সঞ্জয় পুলিশে কর্মরত একজন ব্যক্তি। তবে ঠিক কোন পদে কর্মরত ছিলেন, তা জানতেন না কেউই। এবার সেখানেও উঠছে প্রশ্ন। যেখানে বাইকটি কলকাতার পুলিশ কমিশনারের নামেই নথিভুক্ত সেখানে আরজি কর-কাণ্ডে ধৃত সঞ্জয় কীভাবে সেই বাইক ব্যবহার করতে পারত, এবার এই নিয়ে কলকাতা পুলিশের ফোর্থ ব্যাটেলিয়নের অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর অনুপ দত্তের বিরুদ্ধে তদন্তে নামতে চলেছে লালবাজার পুলিশ।

আরও পড়ুনঃ কপাল পুড়ল জ্যোতিপ্রিয়র, SSKM রিপোর্টে গরমিল থাকায় মিলল না জামিন! কাটাতে হবে জেলেই

ইতিমধ্যেই ASI অনুপ দত্তের পলিগ্রাফ টেস্টও করিয়েছে CBI। শুধু অনুপ দত্ত নয়, ইতিমধ্যেই এই ঘটনায় আরজি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও চিকিৎসক হত্যাকাণ্ডে ধৃত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট করা হয়েছে। এবার দেখার বিষয় CBI এর ঝুলি থেকে আর কী কী চাঞ্চল্যকর তথ্য বেরোয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন