7999 টাকায় বাম্পার স্মার্টফোন! গরিব, মধ্যবিত্তর কথা মাথায় রেখে নয়া মোবাইল আনল Samsung

Published on:

samsung galaxy m05

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের স্মার্টফোন বাজারে বাজেট সেগমেন্ট থেকে শুরু করে প্রিমিয়াম সেগমেন্ট- সব দামের রেঞ্জের মধ্যে রাজত্ব করছে Samsung। কিপেড ফিচার ফোন হোক থেকে ফোল্ডেবল স্মার্টফোন, Samsung প্রতিটি শ্রেণীর গ্রাহকের জন্য বাজারে আলাদা আলাদা দামের রেঞ্জে মোবাইল ফোন লঞ্চ করেছে। সেই কারণে ভারতে এই কোম্পানির মোবাইলের একটা মজবুত ভক্তকূল তৈরি হয়ে গিয়েছে।

তবে ভারতীয় স্মার্টফোন বাজারে Samsung-এর দখল বিগত কয়েকমাস ধরেই কমছে। একসময় দেশের সেরা মোবাইল ফোন ব্র্যান্ড এখন তৃতীয় স্থানে পৌঁছেছে। বিশেষ করে দেশের বাজারে উপলব্ধ চিনা কোম্পানিগুলির দাপটে Samsung-এর মার্কেট শেয়ার ধাক্কা খেয়েছে। তবে ফের বাজার দখল করতে একটি বাজেট সেগমেন্টের মোবাইল লঞ্চ করেছে Samaung। Samsung M সিরিজের Galaxy M05 মডেলটি বাজারে এসেছে। এর সম্পর্কে কিছু বিস্তারিত তথ্য এবার জেনে নিন।

WhatsApp Community Join Now

Samsung Galaxy M05-এর ডিসপ্লে, প্রসেসর, UI এবং স্টোরেজ

Samsung এর এই সস্তা স্মার্টফোনটিতে রয়েছে একটি 6.7 ইঞ্চির HD+ LCD ডিসপ্লে, যেটির মধ্যে ওয়াটারড্রপ নচ স্টাইলে ফ্রন্ট ক্যামেরা সেটআপ করা হয়েছে। এই মোবাইলটি MediaTek Helio G85 প্রসেসরে কাজ করে। 4GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ সহ মোবাইলটি কিনতে পারবেন গ্রাহকরা। তবে মোবাইকের স্টোরেজ MicroSD কার্ডের মাধ্যমে 1TB পর্যন্ত বাড়ানো যাবে। এই মোবাইলটি Android 14-এর উপর ভিত্তি করে OneUI 6.0-এ কাজ করে।

Samsung Galaxy M05-এর ক্যামেরা ও ব্যাটারি

Samsung-এর Galaxy M05 মোবাইলে একটি 50MP AI ক্যামেরা, 2MP ডেপথ ক্যামেরা এবং একটি 8MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এর পাশাপাশি এই মোবাইলে 5000mAh-এর শক্তিশালী ব্যাটারি রয়েছে। এটি 25W চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ফোনটি সাইড মাউন্ট করা ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, 3.5 মিমি অডিও জ্যাকের মতো বৈশিষ্ট্যের সাথে সজ্জিত।

Samsung Galaxy M05-এর দাম

কিছুদিন আগেই Samsung Galaxy M05 শুধুমাত্র একটি স্টোরেজ ভেরিয়েন্ট, 4GB RAM + 64GB ভারতে লঞ্চ করা হয়েছে। এই ফোনের দাম 7,999 টাকা। এটি মিন্ট গ্রিন কালার অপশনে কেনা যাবে। কোম্পানি এটিকে ই-কমার্স ওয়েবসাইট Amazon-এ তালিকাভুক্ত করেছে। এছাড়াও, এই মোবাইলটি কোম্পানির অফিসিয়াল অনলাইন এবং অফলাইন স্টোরে পাওয়া যাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন