লাইন থেকে ছিটকে সোজা চাষের জমিতে ইঞ্জিন, ফের বড় রেল দুর্ঘটনা

Published on:

locomotive derailed in gaya

শ্বেতা মিত্রঃ দেশে ট্রেন দুর্ঘটনার ধারাবাহিকতা যেন থামারই নাম নিচ্ছে না। আবারও প্রশ্নের মুখে রেল ব্যবস্থা। এবার গয়ায় এমন এক ঘটনা ঘটল যারপরে তাজ্জব হয়ে গিয়েছেন সকলে। গতকাল ১৪ সেপ্টেম্বর গয়াতে এক বড়সড় রেল দুর্ঘটনা ঘটে গেল। রেল লাইন থেকে ছিটকে গেল ট্রেনের ইঞ্জিন। আর সেই ইঞ্জিনটি লাইন থেকে ছিটকে গিয়ে পাশে থাকা মাঠে গিয়ে পড়ে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

ফের রেল দুর্ঘটনা

রেল সূত্রে জানা গিয়েছে, শনিবার ১৪ সেপ্টেম্বর গয়া কিউল রেলওয়ে বিভাগের ওয়াজিরগঞ্জ স্টেশন এবং কোলহানা স্টেশনের মাঝে রঘুনাথপুর গ্রামের কাছে একটি চলমান ইঞ্জিন লাইনচ্যুত হয়। প্রত্যক্ষদর্শীদের মতে, রেল ইঞ্জিনটি ট্র্যাকের উপর চলতে চলতে হঠাৎ নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে এবং লুপ লাইনের দ্রুত অগ্রগতির কারণে এটি রেললাইনের সামনে গিয়ে মাঠে চলে যায়।

WhatsApp Community Join Now

মাঠে ছিটকে পড়ল ইঞ্জিন

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ইঞ্জিন নিয়ে লুপ লাইন থেকে গয়া জংশনের দিকে যাওয়ার সময় হঠাৎ ইঞ্জিন নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। গ্রামের পাশের রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজন মোবাইলে সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। এদিকে রেলের ইঞ্জিন দেখতে গ্রামবাসীদের ভিড় উপচে পড়ে। সকলে মাঠে কাজও করছিলেন। এদিকে স্বাভাবিকভাবেই হঠাৎ রেললাইনে ইঞ্জিন আসতে দেখে লোকজন অবাক হয়ে যায়। ঘটনার ভিডিও শনিবার সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ক্রমশ ভাইরাল হতে শুরু করে। একটাই বাঁচোয়া ইঞ্জিনটির সঙ্গে কোনওরকম বগি যুক্ত ছিল না। এ ঘটনায় সম্পূর্ণ নিরাপদে আছেন লোকো পাইলট।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন