সবথেকে দামি বিমান কিনলেন মুকেশ আম্বানি, কত পড়ল শুনলে মাথা ঘুরে যাবে

Published on:

img 7832

শ্বেতা মিত্র: মুকেশ আম্বানি… ভারতের সবথেকে ধনী ব্যক্তিদের মধ্যে একজন। বিশ্বের ধনী ব্যক্তিদের এমনিতে বরাবরই কিছু না কিছু নিয়ে শিরোনামে থাকতে পছন্দ করেন এই ব্যবসায়ী। শুধু তিনিই নন তার পরিবারও বরাবর শিরোনামে থাকে। আম্বানি পরিবারের লাইফস্টাইল কী? তারা সারাদিনে কী করেন, কী খান তা জানতে সাধারণ মানুষের কৌতূহলের শেষ থাকে না। তবে এবার রিলায়েন্স কর্তা এমন এক কাণ্ড ঘটালেন যা শুনে চমকে গিয়েছেন সকলে। মুকেশ আম্বানির গাড়ির কালেকশন সম্পর্কে তো সকলেই কমবেশি জানেন।

কিন্তু আপনি কি জানেন যে এবার রিলায়েন্স কর্তা সবথেকে দামি ভারতের সবথেকে দামি প্রাইভেট জেট? আর এর দাম শুনলে তো রীতিমতো আঁতকে উঠবেন আপনিও। এখন আপনিও নিশ্চয়ই ভাবতে পারেন যে তিনি যেহেতু ভারতের সবথেকে ধনকুবের ব্যক্তি, তাহলে তাঁর কাছে এই প্রাইভেট জেট কেনা কী আর এমন বড় কথা? কিন্তু এবার কিছুটা হলেও ব্যতিক্রম। বিশেষ বিষয় হল হলো এই প্রাইভেট জেটের কিছু বিশেষত্ব এবং এর দাম।

WhatsApp Community Join Now

BBJ 737 MAX 9 কিনলেন মুকেশ আম্বানি

ভারতের অন্যতম ধনী ব্যক্তি, আম্বানি পরিবার কেবল তার বিলাসবহুল গাড়ি সংগ্রহের জন্যই পরিচিত নয়, তাদের অনেক বিলাসবহুল ব্যক্তিগত জেটও রয়েছে। কিন্তু মুকেশ আম্বানি সম্প্রতি ভারতের প্রথম বোয়িং BBJ 737 MAX 9 প্রাইভেট জেট কিনেছেন, যা একটি আশ্চর্যজনক বিমান।

প্রাইভেট জেটের দাম শুনলে চমকে উঠবেন

জানলে হয়তো আঁতকে উঠবেন, আল্ট্রা লং রেঞ্জ বিজনেস জেট বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯-এর দাম প্রায় ১০০০ কোটি টাকা। এটি কোনও ভারতীয় ব্যবসায়ীর কেনা সবচেয়ে ব্যয়বহুল প্রাইভেট জেট। মুকেশ আম্বানি এতে বড় ধরনের পরিবর্তন এনেছেন, ২৭ আগস্ট এটি ভারতে এসেছে। এতে দুটি শক্তিশালী ইঞ্জিন বসানো হয়েছে এবং এটি বোয়িংয়ের রেন্টন উৎপাদন কেন্দ্রে নির্মাণ করা হয়েছে।

এই জেটের অন্দরসজ্জা দেখলে মাথা ঘুরে যাবে আপনারও। এই জেট বিমানের অন্তরসজ্জায় অনেক রকম পরিবর্তন এনেছেন মুকেশ আম্বানি বলে শোনা যাচ্ছে। এই বিমানে ভেতরে যদি কেউ যায় তাহলে সে ভাববে কোনও বিলাসবহুল প্রাসাদে ঢুকে গিয়েছে। নতুন ম্যাক্স ৯ কে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এর চেয়ে বড় ও প্রশস্ত কেবিন দেওয়া হয়েছে। এই বিমানের এমএসএন নম্বর ৮৪০১ এবং এই প্রাইভেট জেটটি একবারে প্রায় ১১, ৭৭০ কিলোমিটার পর্যন্ত উড়তে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন