ফের বড়সড় রেল দুর্ঘটনা, লাইনচ্যুত কমপক্ষে ২৫টি বগি, বন্ধ ট্রেন চলাচল

Published on:

train accident in mathura

শ্বেতা মিত্রঃ দেশজুড়ে ট্রেন দুর্ঘটনার ধারাবাহিকতা যেন থামতেই চাইছে না। একদিকে যখন দেশে বন্দে ভারত এক্সপ্রেস, নমো ভারত, র‍্যাপিড রেল চলছে। বুলেট ট্রেন চালানোর তোড়জোড় শুরু হয়েছে সেখানে একের পর এক রেল দুর্ঘটনার জেরে প্রশ্নের মুখে পড়ছে সাধারণ মানুষের নিরাপত্তা ব্যবস্থা। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এবার লাইন থেকে ছিটকে গেল ট্রেনের ২৫টি বগি। হ্যাঁ ঠিকই শুনেছেন। নতুন করে বড়সড় এক রেল দুর্ঘটনার সাক্ষী থাকল সমগ্র দেশ।

ফের রেল দুর্ঘটনা

জানা গিয়েছে, বুধবার রাতে বৃন্দাবন স্টেশন থেকে প্রায় ৮০০ মিটার এগিয়ে একটি মালগাড়ির ২৫টি বগি লাইনচ্যুত হয়েছে। এই মালবাহী ট্রেনটি কয়লা বহন করছিল। ঘটনাটি ঘটেছে রাত ৮টা নাগাদ। এ কারণে ওই রুটের পুরো ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বৃন্দাবন রেলওয়ে স্টেশনটি মথুরা জেলার একটি বিখ্যাত রেলওয়ে স্টেশন। প্রতিদিন এই রেল স্টেশনের ওপর দিয়ে কয়েকশো ট্রেন থেকে শুরু করে মানুষ যাতায়াত করে। এটি একটি প্রধান রেল রুট যার মধ্য দিয়ে ট্রেনগুলি পশ্চিমে যায়। এর মধ্যে রয়েছে হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের কিছু অংশ।

WhatsApp Community Join Now

লাইনচ্যুত কয়লা বোঝাই ট্রেন

রেল সূত্রে খবর, দুর্ঘটনার জেরে ট্রেনের কয়লা ছড়িয়ে পড়েছে চারদিকে। ইতিমধ্যেই রেলপথ পরিষ্কার করতে কাজ করা হয়েছে রেল। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। মালগাড়িটিতে ইঞ্জিনসহ ৫৯টি কোচ ছিল। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দিল্লি-মুম্বই লাইনে দুর্ঘটনাটি ঘটেছে।

কর্ণাটক এক্সপ্রেস এই রুটে প্রায় ২ ঘন্টা দেরিতে চলছে। প্রায় ১৫টি ট্রেন ক্ষতিগ্রস্ত হয়েছে। আগ্রার জেলাশাসক তেজপ্রকাশ আগরওয়াল জানিয়েছেন, আপ-ডাউন ও থার্ড লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, চতুর্থ লাইন থেকে ট্রেন চলাচল করছে। তবে কী কারণে এ ঘটনা ঘটেছে সে বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন