হাওড়ায় মর্মান্তিক দুর্ঘটনা, গুদামের ছাদ ভেঙে মৃত্যু ৪ শ্রমিকের

Published on:

howrah

প্রীতি পোদ্দার হাওড়া: গুদাম এবং চটকলে আগুন লাগার পর এ বার হাওড়ায় ভেঙে পড়ল গুদামের উপরের ছাদের বিরাট অংশ। আর সেই ঘটনায় ৪ জন শ্রমিক চাপা পড়ে মারা গিয়েছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আশপাশ থেকে লোকজন ছুটে এসে উদ্ধারকাজে হাত লাগাচ্ছেন। যদিও ঘটনাস্থলে কর্তৃপক্ষের কারও দেখা মেলেনি।

ঘটনাটি কী?

আজ অর্থাৎ বৃহস্পতিবার ভোরে ঘুসুড়়ির ৫২ নম্বর জেএন মুখার্জি রোডের একটি ছাঁট কাপড়ের গুদাম থেকে ভয়ংকর জোড়াল কোনও কিছু পড়ার শব্দ পান স্থানীয়েরা। আর শব্দ পাওয়া মাত্রই ছুটে ঘটনাস্থলে গিয়ে তাঁরা দেখেন গুদামের ছাদের একাংশ ভেঙে পড়েছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশকে। কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে পৌঁছন হাওড়া সিটি পুলিশের পদস্থ কর্তারা। সঙ্গে ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। তাঁরা ছাদের ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু করেন।

WhatsApp Community Join Now

ছাদ ভেঙে ৪ শ্রমিকের মৃত্যু

সেই ধ্বংসস্তুপ সরানোর সময় উদ্ধার করা হয় আটকে থাকা শ্রমিকদের। জানা গিয়েছে প্রথমে যে শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে হাওড়া জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু শেষ রক্ষা হয়নি। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে দেয়। অন্যদিকে পরে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয় আরও তিন জনকে। কিন্তু দুর্ভাগ্যবশত সেই তিনজনেরই মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে সেই মৃত চার জন শ্রমিক হলেন মুকেশ রাম, ভোলা যাদব, পিন্টু রাম এবং রাজু মাহাতো। আর সেইসময় গোডাউনের মধ্যে এই চারজন শ্রমিক ঘুমাচ্ছিলেন। আর ঘুমের মধ্যেই ওই সিলিং ভেঙে এসে পড়ে তাদের উপরে। তখনই ঘটে বিপত্তি। ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপে এখনও কয়েক জন আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে এই গোডাউনের রক্ষণাবেক্ষণের কোনও কাজ করা হতো না। গোটা ঘটনায় চাঞ্চল্যতা ছড়িয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন