রবিবার লাল-হলুদ জার্সিতে অভিষেক, ইস্টবেঙ্গলে খেলার ছাড়পত্র পেলেন আনোয়ার আলি

Published on:

anwar ali (2)

দেবপ্রসাদ মুখার্জী: শুরু হয়েছে ISL 2024-25। কিন্তু টুর্নামেন্টের সূচনালগ্ন থেকেই আনোয়ার আলি বিতর্ক এবং প্রথম ম্যাচে হার নিয়ে চাপে ছিল ইস্টবেঙ্গল। তবে ইন্ডিয়ান সুপার লিগের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামার আগেই ইস্টবেঙ্গলের জন্য এল স্বস্তির খবর। আপাতত ক্লাবের হয়ে খেলতে পারবেন তারকা ডিফেন্ডার আনোয়ার আলি। তাই দলের ডিফেন্স লাইন নিয়ে যে চাপ বাড়ছিল লাল-হলুদ শিবিরে, তা আপাতত কিছুটা কমতে চলেছে।

ভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি বৃহস্পতিবার ঘোষণা করেছে যে, আনোয়ার আলির অনৈতিক দল পরিবর্তন ইস্যুতে যে মামলা হয়েছিল, তার পরবর্তী শুনানি হবে আগামী ৩০ সেপ্টেম্বর। তবর এই শুনানির আগে আনোয়ার ইস্টবেঙ্গলের হয়ে মাঠে নামতে পারবেন বলেও জানিয়েছে কমিটি। সেই অনুযায়ী, রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে লাল-হলুদ ক্লাবের হয়ে অভিষেক করতে চলেছেন আনোয়ার আলি।

WhatsApp Community Join Now

আগামী ম্যাচে নিশ্চিত আনোয়ার আলি!

এই সিদ্ধান্তে লাল-হলুদ শিবিরের কোচ কার্লেস কুয়াদ্রাত বেশ আশ্বস্ত। আনোয়ারকে দলে পাওয়ায় রক্ষণ ভাগের সমস্যার সমাধান কিছুটা হলেও হয়েছে। ডুরান্ড কাপের সময় থেকেই আনোয়ার ইস্টবেঙ্গলের সঙ্গে অনুশীলন করছিলেন, তবে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে আইএসএলের প্রথম ম্যাচে স্কোয়াডে তাঁকে রাখা হয়নি। যদিও দলীয় প্র্যাকটিসে আনোয়ারকে রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের সঙ্গে খেলানো হয়েছিল, তাঁর মাঠে নামার ব্যাপারে তখনও নিশ্চিত কিছু ছিল না।

আনোয়ারকে নিয়ে ইস্টবেঙ্গলের পরিকল্পনা

তবে এখন কেরালার বিরুদ্ধে ম্যাচের আগে কুয়াদ্রাত আনোয়ারকে সেন্ট্রাল ডিফেন্সে হেক্টর ইউস্তের সঙ্গে জুটি বানিয়ে খেলাচ্ছেন। গত মরশুমে মোহনবাগানের হয়ে এই জুটি দুর্দান্ত পারফর্ম করেছিল এবং এবার ইস্টবেঙ্গলের রক্ষণের প্রধান শক্তি হিসেবে তাঁরা দায়িত্ব পালন করবেন বলে আশা করা হচ্ছে। আনোয়ারের মাঠে নামার নিশ্চয়তা পেয়ে ইস্টবেঙ্গল সমর্থকরাও উচ্ছ্বসিত। রবিবারের কেরালা ব্লাস্টার্স ম্যাচে এই তারকা ডিফেন্ডারের পারফরম্যান্সের দিকে তাকিয়ে আছেন সবাই।

আরো শক্তিশালী ইস্টবেঙ্গলের ডিফেন্স লাইন

ইস্টবেঙ্গলের রক্ষণভাগ নিয়ে মরশুমের শুরু থেকেই চাপ ছিল কোচের ওপর। ডুরান্ড কাপে শিলং লাজং এবং বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচে রক্ষণের ভুলে দলকে হারের মুখ দেখতে হয়েছে। চোট এবং নিষেধাজ্ঞার কারণে দলের গুরুত্বপূর্ণ ডিফেন্ডারদের অনুপস্থিতি আরও সমস্যা বাড়িয়েছে। লালচুংনুঙ্গা লাল কার্ডের কারণে কেরালার বিরুদ্ধে খেলতে পারবেন না, নিশু কুমার এবং প্রভাত লাকড়াও এখনও সম্পূর্ণ ফিট নন। এই অবস্থায় আনোয়ারকে পাওয়ায় কুয়াদ্রাত নিশ্চয়ই অনেকটা স্বস্তি পাবেন, কারণ আনোয়ার থাকলে সেন্ট্রাল ডিফেন্সে দুই বিদেশি খেলানোর প্রয়োজন হবে না। এর ফলে ইস্টবেঙ্গল মাদিহ তালালকে মাঝমাঠে শুরু থেকেই খেলানোর সুযোগ পাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন