৫ উইকেট খুইয়ে ল্যাজেগোবরে অবস্থা বাংলাদেশের! বুমরাহ, আকাশের সামনে আত্মসমর্পণ শান্তদের

Published on:

ind vs ban

দেবপ্রসাদ মুখার্জী: বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্টের শুরুতেই সমস্যায় পড়েছিল ভারত। বৃহস্পতিবার টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপ বেড়েছিল টিম ইন্ডিয়ার। তবে সেই সমস্যা দূর হয় ভারতীয় দলের লোয়ার অর্ডার ব্যাটিংয়ের দাপটে। শেষমেশ প্রথম ইনিংসে ভারতীয় দল ৩৭৬ রানে অলআউট হয়। সিরিজের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ভারতের বাকি ব্যাটাররা আউট হয়ে যান। বাংলাদেশের বোলার তাসকিন আহমেদ দ্বিতীয় দিনে ৩টি উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেন রবিচন্দ্রন অশ্বিন, তিনি ১১৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তবে, রবীন্দ্র জাদেজা শতরান পূর্ণ করতে পারেননি। যদিও প্রথম দিনেই অশ্বিন শতরান পূর্ণ করেছিলেন, এবং প্রথম দিনের খেলা শেষে ভারত ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে। তবে এই টেস্টের দ্বিতীয় দিনে রীতিমতো চালকের আসনে ভারত। কারণ, মাত্র ৫০ রানের মধ্যেই অর্ধেক বাংলাদেশ দলকে সাজঘরে পাঠিয়ে দিয়েছে ভারতের বোলাররা। এই সুবাদে এখন ইনিংসে টেস্ট জয়ের সম্ভাবনাও বাড়ছে ভারতের জন্য।

WhatsApp Community Join Now

ইনিংসের শুরুতেই বড় ধাক্কা খেল বাংলাদেশ

বর্তমানে ভারতীয় দল প্রথম টেস্ট ম্যাচে বেশ ভালো অবস্থায় রয়েছে। কারণ ম্যাচের দ্বিতীয় দিনে ভারতীয় দলের বোলিং বিভাগ দুর্দান্ত শুরু করেছে।বাংলাদেশের প্রথম ইনিংসে প্রথম ওভারেই জশপ্রীত বুমরাহ বাংলাদেশের দলকে বড় ধাক্কা দেন। বুমরাহর বলে শাদমান ইসলাম মাত্র ২ রান করে আউট হন। এরপর আকাশ দীপ তার দ্বিতীয় ওভারে জাকির হাসান এবং মোমিনুল হককে আউট করেন। এই দুই বাংলাদেশি ব্যাটসম্যান যথাক্রমে ৩ ও ০ রানে আউট হন।

শান্তর শিকার করলেন বুমরাহ

শুরুতেই তিন উইকেট হারিয়ে ভারসাম্য হারিয়ে ফেকার মতো অবস্থায় পৌঁছে যায় বাংলাদেশের টপ অর্ডার। আর সেই কারণেই চটজলদি বাংলাদেশ দল চতুর্থ উইকেটও হারায়। এবার ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্তর উইকেট পড়ে। তিনি মাত্র ২০ রান করেন। মোহাম্মদ সিরাজের দুর্দান্ত একটি বলে আউট হন শান্ত।

৫০ রানের আগেই ৫ উইকেট হারালো বাংলাদেশ

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪০ রানের মাথায় বাংলাদেশ ৫টি উইকেট হারায়। জশপ্রীত বুমরাহ তাঁর দ্বিতীয় উইকেট হিসাবে মুশফিকুর রহিমকে আউট করেন। বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যান মাত্র ৮ রান করে সাজঘরে ফিরে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দল ৫ উইকেট হারিয়ে ৬৪ রান করেছে। ক্রিজে রয়েছেন শাকিব আল হাসান এবং লিটন দাস। ভারতের হয়ে একজোড়া করে উইকেট নিয়েছেন বুমরাহ ও আকাশ দীপ। একটি উইকেট পেয়েছেন সিরাজ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন