খাঁচা মুক্ত বাঘ, গরু পাচার কাণ্ডে জামিন পেলেন অনুব্রত মণ্ডল! কবে ফিরছেন বীরভূমে?

Published on:

anubrata mondal happy

দেবপ্রসাদ মুখার্জী: শেষমেষ নিজের মাটি বীরভূমে ফিরছেন অনুব্রত মণ্ডল। একসময় বীরভূমের প্রভাবশালী তৃণমূল কংগ্রেস নেতা ছিলেন তিনি। গরু পাচার মামলায় এতদিন ছিলেন তিহাড় জেলে। তবে এবার জামিন পেয়ে জেল থেকে মুক্তি পেতে চলেছেন তিনি। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট শুক্রবার ১০ লক্ষ টাকার বন্ডের বিনিময়ে তাঁকে জামিন মঞ্জুর করেছে।

এর আগে CBI-এর দায়ের করা মামলায় তিনি সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছিলেন। তবে ED-র মামলায় জামিন পেতে দেরি হচ্ছিল। তবে এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর মামলাতেও জামিন মঞ্জুর হয়েছে। আর তাতেই অনুব্রত মণ্ডলের জেল মুক্তির রাস্তা অনেকটা পরিষ্কার হয়েছে। মনে করা হচ্ছে পুজোর আগেই তিনি বীরভূমে ফিরতে পারেন। আর এই খবরে বীরভূমের তৃণমূল কংগ্রেস সংগঠন আরো একবার উজ্জীবিত হতে চলেছে।

WhatsApp Community Join Now

কোন মামলায় জেলবন্দি ছিলেন অনুব্রত মন্ডল?

২০২২ সালের ১১ আগস্ট, CBI বীরভূমের নিচুপট্টি এলাকায় অনুব্রতের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে। তাঁকে গরু পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়। পরবর্তীতে, ED তদন্ত শুরু করলে ২০২৩ সালে তাঁর কন্যা সুকন্যা মণ্ডলকেও গ্রেফতার করা হয়। এই মামলায় অনুব্রত ও তাঁর কন্যাকে তিহাড় জেলে রাখা হয়েছিল। সেখানে একাধিকবার তাঁদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।

আবার কি রাজনীতিতে ফিরবেন অনুব্রত?

অনুব্রত মণ্ডল তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি ছিলেন। যদিও তাঁর গ্রেফতারির পরও দলের তরফ থেকে কোনও গুরুতর পদক্ষেপ নেওয়া হয়নি, অনুগামীরা তাঁর মুক্তির অপেক্ষায় ছিলেন। অনুব্রতের জামিন পাওয়ার পর দলের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গিয়েছে। তাঁরা আশাবাদী, পুজোর আগেই অনুব্রত বীরভূমে ফিরবেন এবং রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় হবেন।

আগেই জামিনে মুক্তি পেয়েছেন সুকন্যা মন্ডল

এর আগে দিল্লি হাইকোর্ট থেকে অনুব্রতের কন্যা সুকন্যা মণ্ডলও জামিন পেয়েছিলেন, যা অনুব্রতর অনুগামীদের মধ্যে আত্মবিশ্বাস বাড়ায়। সুকন্যার জামিন পাওয়ার পর থেকে তাঁদের মধ্যে আশা জেগে ওঠে যে অনুব্রতও খুব শিগগিরি মুক্তি পাবেন। অবশেষে শুক্রবার, ED-র মামলায় জামিন মেলায় অনুব্রতর অনুগামীরা ব্যাপক উৎসাহিত হয়েছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন