অষ্টমী এবং নবমীর মাঝেই ভিলেন হয়ে দাঁড়াবে বৃষ্টি! আজও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, কী বলছে আলিপুর আবহাওয়া দফতর

Published on:

weather

প্রীতি পোদ্দার: আজ মহাষ্টমীর পাশাপাশি শুভ মহানবমী। শারদোৎসবে মাতোয়ারার আনন্দে গোটা বাংলা যেন মেতে উঠেছে। উৎসবের আনন্দে মশগুল আট থেকে আশি। নতুন জামা, খাওয়া দাওয়া, রাতভর উত্তর থেকে দক্ষিণে প্যান্ডেল হপিং সবটাই চলছে দেদার। কিন্তু তার মাঝেই কোথাও কোথাও চলছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। শুধু তাই নয় সঙ্গে রয়েছে আবার বজ্রবিদ্যুৎ এর ঝলকানি। তবে কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর। এমনকী পুজোর মধ্যে নিম্নচাপ কিংবা ঘূর্ণাবর্তের কোনও রকম সম্ভাবনা নেই। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কেমন থাকবে পুজোর আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ সকাল থেকেই মেঘমুক্ত এবং পরিষ্কার নীলাভ। আজ মূলত পরিষ্কার আকাশই থাকবে। তবে কখনো কখনো আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় কিছুটা অস্বস্তি থাকবে।। তবে বাতাসে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে। এছাড়াও উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ শুক্রবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়েছে। তাই সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের বাকি ১১টি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে তার জন্য কোনো সতর্কতা জারি করা হয়নি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, রাজ্যের একাধিক জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এবং আগামী রবিবার থেকে রাজ্যে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আগামীকাল উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলির কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন