স্বাধীনতা দিবসের ছুটি মাটি! কর্মীদের হাজিরা থাকার কড়া নির্দেশ সরকারের

Published on:

government employee

ইন্ডিয়া হুড ডেস্ক: আজ থেকে শুরু হল আগস্ট মাস। আর নতুন মাস পড়তে না পড়তেই সবার চোখ যায় ক্যালেন্ডারের পাতায়। কোথায় কবে ছুটি আসছে সেই দিকে। বরাবরই প্রতি বছর ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের সর্বত্র সরকারি ছুটি থাকে। তার ফলে বেশ খুশিতে মজেন সকলে। কিন্তু এবার হতে চলেছে উল্টো। এখন থেকে ১৫ আগস্টে উপস্থিত হতে হবে সকল কর্মীদের।

ক্যাবিনেট সচিব রাজীব গাউবার কড়া চিঠি

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সব আমন্ত্রিত আধিকারিক এবং কর্মীদের বাধ্যতমূলক ভাবে লালকেল্লায় উপস্থিত থাকতে বলে নির্দেশিকা জারি করেছেন ক্যাবিনেট সচিব রাজীব গাউবা। এবং এই প্রসঙ্গে সকল কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের উদ্দেশে তিনি কড়া ভাষায় চিঠি লেখেন। চিঠিতে বলা হয়েছে, বিগত বছরগুলিতে দেখা গিয়েছে, আমন্ত্রিত হওয়া সত্ত্বেও অনেক সরকারি কর্মী স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসেন না। এটা একদমই কাম্য নয়। স্বাধীনতা দিবসে সরকারি কর্মীদের যোগ দেওয়াটা দায়িত্বের মধ্যে পড়ে। আমন্ত্রিত যে সকল সরকারি কর্মীরা অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন না, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’

WhatsApp Community Join Now

আগস্টে ছুটির সমারোহ

তবে ১৫ আগস্ট কেন্দ্রীয় আধিকারিক এবং কর্মীরা ছুটি না পেলেও মন খারাপের কিছু নেই। কারণ এপ্রিল জুলাই মাসের তুলনায় আগস্টে রয়েছে ভরপুর ছুটি। আগামী ১৭ আগস্ট শনিবার স্কুল স্কুল এবং অফিস হাফ ছুটি থাকবে। ১৮ অগাস্ট রবিবার স্কুল, কলেজ, অফিস, আদালত সবই বন্ধ থাকবে। এবং ১৯ অগাস্ট সোমবার রাখি পূর্ণিমার জন্য সরকারি অফিস, আদালত, স্কুল কলেজ ছুটি থাকবে। পরপর টানা তিনদিন ছুটির সুযোগ মিলছে সকলে যার ফলে ছোট খাটো একটা ট্যুর প্ল্যান করাই যায়।

আরও পড়ুনঃ ক্লাবগুলো পাবেনা টাকা? দুর্গা পুজোয় ৮৫০০০ অনুদান নিয়ে সরকারের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

আবার ২৪ আগস্ট চতুর্থ শনিবার থাকায় ব্যাঙ্ক পুরোপুরি বন্ধ, স্কুল অফিসেও হাফ ছুটি থাকবে। এরপর ২৫ অগাস্ট রবিবার সর্বত্রই ছুটি থাকবে। ২৬ আগস্ট সোমবার জন্মাষ্টমী উপলক্ষে ছুটি মিলবে রাজ্যের সরকারি কর্মীরা। অর্থাৎ টানা শনি-রবি-সোম ছুটি কাটানোর সুযোগ থাকছে। সেই সময় পরিবার এবং বন্ধুবান্ধবদের নিয়ে একটা ট্যুর প্ল্যান করাই যায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন