চাকরির চিন্তা দূর, ৪০০০০ হাজার নিয়োগ করবে টাটা গ্রুপ! মিলবে মোটা মাইনে

Published on:

employment job

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশ জুড়ে বেড়েই চলেছে বেকারত্বের সমস্যা। উন্নত প্রযুক্তি এবং AI এর কারণে বেসরকারি সংস্থায় একের পর এক কর্মী ছাঁটাই এর খবর প্রতিনিয়ত উঠে আসছে কাগজের পাতায়। একেতেই প্রয়োজনীয় দ্রব্যাদির চড়া হারে দাম বৃদ্ধি তার উপর মাঝপথে এই অবস্থায় চাকরিহারা শয়ে শয়ে কর্মী। বিপুল সমস্যার সম্মুখীন সকলে। তবে সম্প্রতি TCS চাকরি সংক্রান্ত এক নয়া ঘোষণা বা বিবৃতি জারি করেছে।

বিশেষ সূত্র মাধ্যম জানা গিয়েছে চলতি অর্থবর্ষে প্রায় ৪০ হাজার ফ্রেশার নিয়োগের পরিকল্পনা করেছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস বা TCS। আর এই খবর দেশের তরুণ এবং তরুণীদের কাছে এই খবরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ সাম্প্রতিককালে একাধিক সংস্থা থেকে চাকরি ছাঁটাইয়ের খবর বারংবার উঠে এসেছে। তবে সেক্ষেত্রে TCS ফ্রেশারদের চাকরি দেওয়ার ক্ষেত্রে এবার এগিয়ে এল।

WhatsApp Community Join Now

ফের কর্মী নিয়োগ এই প্রাইভেট সংস্থায়!

চাকরি বণ্টনের পরিসংখ্যার হিসেব অনুযায়ী জানা গিয়েছে, ২০২৪-এর এপ্রিল থেকে জুন পর্যন্ত TCS প্রায় প্রতিদিন ৬১ জনকে চাকরি দিয়েছে। অর্থাৎ টাটা কনসালটেন্সি সার্ভিস অর্থাৎ TCS জুন ত্রৈমাসিকে ৫,৪৫২ জনকে চাকরি দিয়েছে। যার ফলে কোম্পানির মোট কর্মী সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬০৬৯৯৮ জন। আর এবার সেই সংখ্যাটা আরও বাড়তে চলেছে। কারণ চলতি অর্থ বছরে প্রায় ৪০,০০০ ফ্রেশার নিয়োগের পরিকল্পনা করেছে এই সংস্থা। শুধু তাই নয় কর্মীদের বেতন বৃদ্ধি নিয়েও বেশ সুখবর শোনাল TCS। জানা গিয়েছে TCS চলতি বছর বেতন বৃদ্ধি করছে ৪.৫ শতাংশ থেকে ৭ শতাংশ। এর মধ্যেও যাঁরা সংস্থার জন্য দারুণ কাজ করে চলেছে তারা ১০ থেকে ১২ শতাংশ বৃদ্ধি পাবে।

কী বলছেন মিলিন্দ লাক্কাড়?

TCS এর Chief HR Officer মিলিন্দ লাক্কাড় এই প্রসঙ্গে জানান, আমরা আমাদের সংস্থাকে এমন একটি জায়গায় নিয়ে এসেছি যেখানে মাত্র ৭০ শতাংশ প্লাস নম্বর নিয়ে আমি খুব খুশি। আমরা এক চতুর্থাংশ, দুই ত্রৈমাসিক, তিন ত্রৈমাসিক বা বছরের জন্য চালিয়ে যাব কিনা তা এমন কিছু বিষয় যা আমরা সিদ্ধান্ত নেব। তবে আমরা এমন কিছু করব না যা মানুষকে শাস্তি দিতে চাই। এটাই সর্বশেষ ব্যবস্থা যা আমরা এখন নিয়েছি। যারা কাজে আসার মূল্য বোঝেন না বা এখনো বোঝেন না, তারা যেন তা বোঝেন।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন