উত্তরবঙ্গবাসীকে বড় উপহার রেলের! এবার NJP থেকে চলবে এই বিশেষ ট্রেন

Published on:

Bharat Gaurav Train

ইন্ডিয়া হুড ডেস্ক: খুশির খবর রেলযাত্রীদের জন্য! ঘুরতে যাওয়া এবার হবে আরও আকর্ষণীয়! চলতি বছর সমস্ত সরকারি স্কুলগুলিতে নির্ধারিত সময়ের আগেই গরমের ছুটি পড়ে গিয়েছে। প্রচণ্ড তাপপ্রবাহ এর জেরে পড়ুয়াদের শরীর স্বাস্থ্যের কথা মাথায় রেখেই রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। আর গরমের ছুটি পড়তে না পড়তেই পার্বত্য এলাকায় ঘুরতে যাওয়ার নানা প্ল্যানিং পর্ব শুরু। আর তাঁদের এই পরিকল্পনাকে আরও আকর্ষণীয় করে তুলতে ভারতীয় রেল নিয়ে নিল এক বড় উদ্যোগ।

জানা গিয়েছে, উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের নিউ জলপাইগুড়ি (NJP) রেলওয়ে স্টেশন থেকে ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেন চালানোর কথা ঘোষণা করেছে ভারতীয় রেল। ট্রেনটি IRCTC দ্বারা পরিচালিত হবে। এই ট্রেনটি হল ভ্রমণ অনুরাগীদের জন্য সর্বপ্রথম টুরিষ্ট স্পেশাল ট্রেন। এবং এটি ভারত সরকারের “এক ভারত শ্রেষ্ঠ ভারত” এবং “দেখো আপনা দেশ”-এর সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি উদ্যোগ। এই ট্রেনে ভ্রমণের সুবিধা লাভ করতে IRCTC ওয়েবসাইট থেকে টিকিট বুক করতে পারেন। চলতি বছর আগামী ১৮ মে নিউ জলপাইগুড়ি থেকে এই স্পেশাল ট্যুরিস্ট ট্রেনটি চলবে।

WhatsApp Community Join Now

ভ্রমনীয় স্থান

৮ রাত এবং ৯ দিন ব্যাপি এই যাত্রায় বৈষ্ণো দেবী, হরিদ্বার, ঋষিকেশ, মথুরা, বৃন্দাবন এবং অযোধ্যার মতো গুরুত্বপূর্ণ স্থানগুলোতে যাত্রীদের পরিদর্শন করানো হবে।

দিনের তালিকা

  • রেল সূত্রে খবর, নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করে মালদা টাউন, রামপুরহাট, দুমকা, ভাগলপুর, জামালপুর, কিউল হয়ে ১৯ মে, ২০২৪ তারিখে পাটনা জংশনে পৌঁছবে।
  • ২০ এবং ২১ মে, ২০২৪ তারিখে ট্রেনটি শ্রী মাতা বৈষ্ণো দেবী কাটরা রেলওয়ে স্টেশন পৌঁছবে।
  • ২২ ও ২৩ মে, ২০২৪ তারিখে ট্রেনটি হরিদ্বার স্টেশনে থাকবে।
  • ২৪ মে ট্রেনটি মথুরায় এবং ২৫ মে অযোধ্যায় থাকবে।
  • ২৬ মে ফিরতি যাত্রা অযোধ্যা থেকে শুরু হবে, সেখান থেকে পর্যটকরা নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত তাদের নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন।

খরচ

ভ্রমণের এই গোটা প্যাকেজ এর ক্ষেত্রে দুটি স্লট রাখা হয়েছে। একটি AC 3 টায়ার এর জন্য এবং অপরটি ইকোনমি বা স্লিপার ক্লাসের জন্য। জানা গিয়েছে AC 3 টায়ার জন্য খরচ হবে ২৯,৫০০ টাকা এবং ইকোনোমি/স্লিপার ক্লাসের জন্য খরচ হবে ১৭,৯০০ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন