এক, দুই নয়! ৩.৩০ লাখ টাকা ডিসকাউন্ট, জনপ্রিয় SUV গাড়িতে বিরাট ছাড় দিচ্ছে Maruti

Published on:

suzuki-showroom

ইন্ডিয়া হুড ডেস্ক: অফ-রোড SUV গাড়ি হিসেবে মারুতি সুজুকি জিমনি-র জুড়িমেলা ভার। বলা যায় মাহিন্দ্রা থারের সবথেকে বড় প্রতিপক্ষ এই গাড়ি। গত বছর অর্থাৎ 2023 সালের জুন মাসে ভারতের বাজারে এসেছিল মারুতি সুজুকির এই জিমনি মডেলটি। 5 ডোরের এই মডেল সাড়া ফেলে দিয়েছিল গোটা বাজারে। সেই সময় থেকেই ক্রেতা আকর্ষণের ক্ষেত্রে শীর্ষে ছিল এই মারুতি জিমনি।

আর এবার সেই মডেলের উপর বিরাট ছাড় দিতে চলেছে মারুতি সুজুকি। চলতি মাসে এই গাড়িতে প্রায় 3.3 লাখ টাকা পর্যন্ত অফার রাখা হয়েছে, যা এখনও অবধি মারুতি সুজুকির সংস্থার পক্ষ থেকে সবথেকে বেশি ছাড়। নিশ্চয়ই ভাবছেন এটা কোনো ভুয়ো খবর। আসলে না সত্যিই এমন লোভনীয় অফার নিয়ে গ্রাহকদের কাছে হাজির হয়েছে মারুতি সুজুকি।

WhatsApp Community Join Now

মারুতি জিমনির ইঞ্জিন

সংস্থার তরফ থেকে জানা গিয়েছে, মারুতি সুজুকির জিমনিতে 1462 cc- র ন্যাচারালি আসপিরেটেড পেট্রোল ইঞ্জিন রয়েছে, এতে রয়েছে আইডল স্টার্ট স্টপ ফাংশনও। 103 বিএইচপি শক্তি এবং 134.2 Nm এর টর্ক রয়েছে। 4 অথবা 5 স্পিডের ম্যানুয়াল টর্ক কনভার্টর অটোমেটিক ট্রান্সমিশন থাকছে। এবং এই মডেলের এর ম্যানুয়াল ভার্সনের মাইলেজ 16.94 কিমি প্রতি লিটারে, সেখানে অটোমেটিক ভার্সনের মাইলেজ 16.39 কিমি প্রতি লিটারে।

মারুতি জিমনিতে কত টাকা ছাড়?

মারুতি সুজুকি জিমনির দুটি ভ্যারিয়েন্ট রয়েছে – Zeta, Alpha। আর এই দুই মডেলেই মিলছে বিপুল ক্যাশ ডিসকাউন্ট। Zeta তে মিলছে 1.75 লাখ টাকা এবং Alpha তে মিলছে 1.80 লাখ টাকা। শুধু তাই নয় ক্রেতারা ফাইন্যান্স পরিষেবার মাধ্যমে আরও 1.5 লাখ টাকা পর্যন্ত সুবিধা পাবেন। পাশাপাশি অন্যান্য গাড়ির তুলনায় ওয়েটিং পিরিয়ডও কম। এমনিতেই মারুতি জিমনির এক্স-শো রুম মূল্য 12.74 লক্ষ থেকে 14.79 লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। কিন্তু কোনো ক্রেতা যদি এই মাসে জিমনি কেনার চিন্তা ভাবনা করে থাকেন তাহলে এতে 3.30 লাখ টাকা পর্যন্ত ছাড় মিলবে খুব সহজেই।

কেন এই অফার?

আসলে মারুতি সুজুকি এবার তাঁর জিমনি মডেলগুলিকে কারখানা থেকে খালি করতে চাইছে। আর সেই কারণেই অনেক বড় ছাড় দিয়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা করছে সংস্থা। গত মাসেও ছাড় ছিল এই মডেলে। জুন মাসে মারুতি সুজুকির জিমনি মডেলে 1.5 লক্ষ টাকার ছাড় ছিল। মারুতির এই মডেল, থারের চেয়ে অনেক বেশি ব্যয়বহুল হলেও এর স্পেসিফিকেশন খুব কম। তাইতো দিনের পর দিন এর বিক্রির সংখ্যা কমছে। তাইতো বিপুল টাকার ছাড়ের ফলে বিক্রির পরিমাণ খানিক বাড়ছে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে , চলতি বছর জানুয়ারিতে জিমনি বিক্রি হয়েছে 163 টি এবং এপ্রিলে এই মডেল বিক্রি হয়েছে 257 টি। পাশাপাশি গত মাসে এই মডেল বিক্রি হয়েছে 481 টি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন