ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মী নিয়োগ, বেতন বর্তমানের তুলনায় ১০ শতাংশ বেশি

Published on:

digital india corporation

ইন্ডিয়া হুড ডেস্ক: যুগের সঙ্গে তাল মেলাতে এবং পরিবারের খরচ এবং সংসারের হল ধরতে বর্তমানে মোটা মাইনের চাকরির খুব প্রয়োজন। কিন্তু এই দুর্মূল্যের বাজারে চাকরির বাজারও বেশ মন্দার মুখোমুখি হয়েছে। অন্যদিকে পরিয়ারা তথ্যপ্রযুক্তি, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং মতো বিষয়ের পঠন-পাঠনের ওপর জোর দিলেও চাকরির দেখা মিলছে না। এবার এই আবহে কেন্দ্রীয় সরকার অধীনস্থ ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকে চাকরির সুযোগ দিতে চলেছে। অর্থাৎ চলতি বছর আগস্টেই ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন বা DIC কর্মী নিয়োগ করতে চলেছে। এই সংক্রান্ত সম্পূর্ণ তথ্য জানতে আমাদের আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে নিন।

শূন্যপদের সংখ্যা

DIC-র ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে প্রোগ্রাম ম্যানেজার-সিনিয়র ম্যানেজার পদে এই নিয়োগ হবে। শূন্যপদ একটি।

WhatsApp Community Join Now

কী কী যোগ্যতা দরকার?

আগ্রহী প্রার্থীকে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজনেস ম্যানেজমেন্ট অথবা ইঞ্জিনিয়ারিং- এ স্নাতক হতে হবে। এছাড়াও প্রার্থীকে সংশ্লিষ্ট বিভাগে কমপক্ষে ৬ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং তাঁদেরকেই অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়াও প্রার্থীর বয়স অবশ্যই ৩৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন

আবেদনকারী প্রার্থী যদি এই পদে নিযুক্ত হয় তাহলে বেতন হিসেবে বর্তমানের হিসেব এর তুলনায় প্রায় ১০ শতাংশ বেশি বেতন পাবে।

আবেদন পদ্ধতি

আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে অনলাইনে হবে। তার জন্য প্রথমে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে যেতে হবে। সেখানে ‘হোমপেজ’ খুলবে স্ক্রিনে। তারপর সেখান থেকে ‘কেরিয়ার’ অপশনে ক্লিক করতে হবে। এরপর কেন্দ্রীয় সরকার অধীনস্থ ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের এই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে আবেদনপত্রে প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ তথ্য প্রেরণ করে ভালো ভাবে যাচাই করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সংস্থার এই কোম্পানিতে কাজের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ধার্য করা হয়েছে আগামী ৩১ আগস্ট ২০২৪। এছাড়াও এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি সম্পূর্ণ জানতে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটটি অনুসরণ করে নিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন