শিয়ালদা থেকে নয়া ট্রেনের ঘোষণা পূর্ব রেলের, কোথায় যাবে? জেনে নিন রুট

Published on:

IRCTC

ইন্ডিয়া হুড ডেস্ক: গতকাল, বুধবার থেকেই বাংলা মাসের চতুর্থ মাস অর্থাৎ শ্রাবণ মাসের শুরু হয়েছে। আর শ্রাবণ মাস মানেই বাবা ভোলানাথের মাস। এইসময় লাখ লাখ ভক্তের সমাগম হয় তারকেশ্বরে। বৈদ্যবাটী নিমাই তীর্থ ঘাট থেকে বাবা তারকনাথের মাথায় জল ঢালতে বহু ভক্ত তারকেশ্বরের উদ্দেশে রওনা হয়। শুধু কি তারকেশ্বর! মহাদেবের বিভিন্ন উপাসনাস্থলে এসে হাজির হয় ভক্তরা। যার মধ্যে অন্যতম হল বেনারস বা বারাণসী। তাইতো এই লাখ লাখ ভক্তের কথা মাথায় রেখেই পূর্ব রেল এক নয়া উদ্যোগ নিতে চলেছে।

পূর্ব রেলের বড় উদ্যোগ

সূত্রের খবর, পূর্ব রেলের তরফে শিয়ালদহ থেকে শ্রাবণী মেলা উপলক্ষে বারাণসী অবধি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, ভ্রমণের সময়ে যাতে কোনো রেল যাত্রীদের কোনওরকম অসুবিধার সম্মুখীন হতে না হয়, তার জন্য পূর্ব রেলের তরফে শিয়ালদহ থেকে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এই ট্রেন শুধুমাত্র শনিবার করেই চলবে। এই ট্রেনটির যাত্রাপথে বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর, জসিডিহ, ঝাঝা, কিউল, মোকামা, পাটনা, দানাপুর, পণ্ডিত দিনদয়াল উপাধ্যায় হয়ে বারাণসীতে ঢুকবে। এবং ফিরতি পথেও সেই একই রুটে চলবে।

WhatsApp Community Join Now

কোন সময়ে চলবে এই ট্রেন?

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেন নম্বর ০৩১১৩ শিয়ালদহ থেকে রাত ১১:৫৫ নাগাদ ছাড়বে। এরপর সেটি পরের দিন বিকেল ৪টে নাগাদ বারাণসী পৌঁছাবে। এরপর সেটি ফিরতি পথে ট্রেন নম্বর ০৩১১৪ বারাণসী থেকে ভোর ৫টা নাগাদ ছাড়বে। এবং পরের দিন সকাল ১০:২০ মিনিটে শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে। এছাড়াও যাত্রীদের সুবিধার্থে এই ট্রেনে তিনটি সিট-ই থাকবে। অর্থাৎ জেনারেল, স্লিপার এবং AC কামরা থাকবে।

আরও পড়ুনঃ তৈরি হবে নয়া ইতিহাস, এবার পুরুলিয়াতেও নামবে বিমান! বিরাট প্ল্যান পশ্চিমবঙ্গ সরকারের

এছাড়াও এই ট্রেনের ব্যাপারে আরও বিশদে জানতে হলে সরাসরি www.enquiry.indianrail.gov.in -এ চোখ রাখতে পারেন। এবং ট্রেনের টিকিট কাটার জন্য রেলের অ্যাপ www.irctc.co.in -এ যেতে পারেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন