ইউনিয়ন ব্যাঙ্কে চাকরির সুবর্ণ সুযোগ, ৫০০ শুন্যপদে নিয়োগ

Published on:

union bank recruitment

শ্বেতা মিত্রঃ চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুযোগ। অপেক্ষা করে রয়েছে ভালো বেতনের চাকরি। তাও যে সে কোন চাকরি নয়, একেবারে ব্যাংকে কাজ করার সুযোগ। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে এই চাকরির বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে দেওয়া হচ্ছে কাজের সুযোগ।

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের চাকরির বিজ্ঞপ্তিতে কী জানিয়েছে?

অ্যাপ্রেন্টিস নিয়োগ করার ঘোষণা করেছে ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ৫০০টি শূন্যপদ পূরণ করার লক্ষ্যে বিজ্ঞপ্তি জারি করেছে দেশের জনপ্রিয় এই ব্যাঙ্ক। শুরুতেই অবশ্য পাকাপাকি চাকরি নয়। প্রথমে কাজ করতে হবে ট্রেনি হিসেবে। এই সময়ে অবশ্য স্টাইপেন্ড দেওয়া হবে। স্টাইপেন্ড এর অর্থের পরিমাণ কম নয়। ১৫ হাজার টাকা করে স্টাইপেন্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

WhatsApp Community Join Now

কারা করতে পারবেন আবেদন?

আবেদনকারীদের জন্য কিছু মাপকাঠি রাখা হয়েছে। যারা যোগ্য ব্যক্তি তাঁরাই কেবল আবেদন করতে পারবেন। অ্যাপ্রেন্টিস পদে আবেদন করার জন্য ন্যূনতম বয়স ২০ বছর হতে হবে। ১ অগাস্ট, ২০২৪-এর মধ্যে যাদের বয়স ২৮-এর মধ্যে, তাঁরাও করতে পারবেন আবেদন। যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত হলে এক বছরের ট্রেনিং সময়কাল। এই সময়ে দেওয়া হবে ১৫ হাজার টাকা করে স্টাইপেন্ড।

আবেদন করার জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা

চাকরিপ্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে স্নাতক হতে হবে। স্নাতক না হলে আবেদন করতে পারবেন না। ১৭ সেপ্টেম্বর, ২০২৪-এর আগে স্নাতক পাস হতে হবে। অনলাইনের মাধ্যমে উৎসাহীরা আবেদন করতে পারবেন।

আবেদনের জন্য জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের দিতে হবে ৮০০ টাকা ফি। সংরক্ষিত ও মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি ৬০০ টাকা। যারা বিশেষভাবে সক্ষম তাদের জন্য আবেদন ফি ৪০০ টাকা ধার্য করা হয়েছে। অনলাইন পরীক্ষার পর বাছাই প্রক্রিয়া। ১ ঘন্টায় ১০০ নম্বরের পরীক্ষা। তারপর ভাষা পরীক্ষা ও মেডিক্যাল টেস্ট।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন