শূন্যপদ ২২১, উচ্চ মাধ্যমিক পাসে ফটোগ্রাফার হিসেবে সরকারি চাকরি, জারি নিয়োগের বিজ্ঞপ্তি

Published on:

indian photographer

ইন্ডিয়া হুড ডেস্কঃ দেশজুড়ে এখন চাকরির মন্দা দেখা যাচ্ছে। সরকারি হোক বা বেসরকারি, আজকালকার দিনে একটা ভালো বেতনের চাকরি পাওয়া যেন দুঃসাধ্য হয়ে দাঁড়াচ্ছে শিক্ষিত যুব সমাজের কাছে। স্নাতক, স্নাতকোত্তর এমনকি পিএইচডি ডিগ্রি নিয়েও অনেকে আজ কর্মহীন। এই অবস্থায় কেউ যেমন কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন, তেমনই আবার কেউ কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন।

এবার এই দিশাহীন পরিস্থিতিতে এই শিক্ষিত বেকার যুবক ও যুবতীদের জন্য দারুন সুযোগ দিচ্ছে জুনিয়র সাবওর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ড। সম্প্রতি, জুনিয়র সাবওর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে একাধিক শূন্যপদ প্রকাশ করা হয়েছে। খুব সহজে বাড়িতে বসে এইসব পদে আবেদন করতে পারবেন প্রার্থীরা। যাঁদের ফটোগ্রাফির বিষয়ে আগ্রহ এবং দক্ষতা রয়েছে, তাঁদের জন্য এই বিজ্ঞপ্তিতে একটি বিশেষ সুখবর রয়েছে।

WhatsApp Community Join Now

শূন্যপদ

গুজরাট জুনিয়র সাবওর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। জানা গেছে, ল্যাবরেটরি টেকনিসিয়ান,ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, সায়েন্টেফিক অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট এক্সামিনার, সিনিয়র এক্সপার্ট, জুনিয়র এক্সপার্ট, সার্চার, পুলিশ ফটোগ্রাফার পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে ২২১ টি।

শিক্ষাগত যোগ্যতা

বিজ্ঞপ্তি থেকে যেমনটা জানা গেছে, তাতে করে ল্যাবরেটরি টেকনিসিয়ান,ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, সায়েন্টেফিক অ্যাসিস্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট এক্সামিনার, সিনিয়র এক্সপার্ট, জুনিয়র এক্সপার্ট এবং সার্চার পদে আবেদনের জন্য আবেদনকারীকে সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে থাকতে হবে। তবে পুলিশ ফটোগ্রাফার পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো সরকার স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে।

আবেদন পদ্ধতি

অনলাইনে এইসব পদের জন্য আবেদন করতে হবে। এর জন্য প্রথমেই আবেদনকারীকে মোবাইল বা কম্পিউটার থেকে গুজরাট জুনিয়র সাবওর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে ঢুকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। সব শেষে প্রয়োজনীয় নথি জমা দিতে। আবেদনের শেষ তারিখ ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন