বাংলায় হু হু করে এগিয়ে যাচ্ছে BJP, কড়া টক্কর TMC-কে! দেশে ৩০০ আসনে এগিয়ে NDA

Published on:

Lok Sabha Election Result 2024

ইন্ডিয়া হুড ডেস্ক: অপেক্ষার অবসান অবশেষে। ২৪ এর লোকসভা নির্বাচনে বাংলার ফলাফল সংক্রান্ত তথ্য ইতিমধ্যেই কম বেশি প্রকাশিত হয়েছে। নিরাপত্তা বলয়ে মোড়া গণনা কেন্দ্রগুলিতে সকাল থেকে ভিড় চোখে পড়ার মত৷ সঙ্গে দেখা যাচ্ছে তুমুল ব্যস্ততা৷ কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি গণনা কেন্দ্রগুলিতে রয়েছে রাজ্যপুলিশও৷ সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোটগণনা। প্রথমে গোনা হচ্ছে পোস্টাল ব্যালট ও ইটিবিপি।

টার্গেট দিল্লি বাড়ির সিংহাসন !

আজ পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের উৎসব৷ ভোটদাতার বিচারে দেশে ১৮ তম লোকসভা নির্বাচন সংগঠিত হতে চলেছে। এর আগে ১৭টি লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে৷ ৪৪ দিন ধরে, ৭ দফায় রাজ্যে চলেছে ৪২ আসনের ভোটগ্রহণ ৷ তবে সপ্তম দফার ভোটে সব জায়গায় শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন প্রক্রিয়া চললেও, পশ্চিমবঙ্গে ভাঙর এবং সন্দেশখালিতে দেখা গিয়েছিল বিক্ষোভের পরিবেশ। এমনকি আজও ভাঙরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহত হয়েছে ৫ জন। এমনকি বাদ যায়নি বারাকপুরের। সেখানে অর্জুন সিংকে লক্ষ্য করে ‘পল্টুরাম’ স্লোগান তৃণমূলের। নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি।

WhatsApp Community Join Now

বাংলার লড়াইয়ে কারা এগিয়ে?

জানা গিয়েছে এইমুহুর্তে বাংলায় বহরমপুরে বিজেপি প্রার্থী নির্মল সাহা অধীর রঞ্জন চৌধুরী ও তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। বালুরঘাটে এগিয়ে বিজেপির সুকান্ত মজুমদার৷ অন্যদিকে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে এগিয়ে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায় এগিয়ে। যাদবপুর কেন্দ্রে সায়নী ঘোষ এবং মুর্শিদাবাদ এলাকায় মহম্মদ সেলিম এগিয়ে রয়েছে। পাশাপাশি এইমুহুর্তে আপডেট অনুযায়ী ঘাটাল থেকে তৃণমূল প্রার্থী দেব এবং জয়নগর থেকে প্রতিমা মণ্ডল এগিয়ে। দমদমে এগিয়ে বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত

তবে বাংলার ভোটের ফলাফল প্রকাশের মাঝেও নজর দিল্লির সিংহাসনেও। এবার দেখার বিষয় তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী হয়ে হ্যাটট্রিক রেকর্ড গড়বেন নরেন্দ্র মোদি নাকি রাজনীতির গতি উল্টো দিকে বইয়ে দিতে পারবে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোট তা নিয়ে চলছে তীব্র জল্পনা বর্তমানে প্রথম রাউন্ডের গণনা অনুযায়ী বিজেপি এখনও পর্যন্ত বাংলার ২২ আসনে এগিয়ে বিজেপি। ১৯ আসনে তৃণমূল। ১ আসনে বামেরা। ওদিকে দেশের কথা বলতে গেলে, বিজেপি ২৯১ আসনে এগিয়ে। ইন্ডিয়া জোট ১৯৭ আসনে এগিয়ে। অন্যান্যরা ২২ আসনে এগিয়ে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন