হু হু করে কমছে দাম, বাংলায় ব্যাপক সস্তা হল ভোজ্যতেল! সর্ষের তেলের এক লিটারের দাম কত?

Published on:

mustard-oil-price

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমান সময়ের মূল্যস্ফীতির বাজারে খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেললেন দেশের সাধারণ মানুষ। এক ধাক্কায় বেশ খানিকটা কমে গেল রান্নার তেলের দাম। শুনতে অবাক লাগলেও এটাই একদম দিনের আলোর মতো সত্যি। এমনিতে যে হারে গরম পড়ছে সেখানে মানুষ বেশি ভাজাভুজি বা ঝাল যুক্ত খাবার খেতে পছন্দ করছেন। না ফলে তেল বিক্রির মাত্রাও খানিকটা কম। যে কারণে এবার দোকানগুলিতে বেশ সস্তাতেই মিলছে ভোজ্যতেল।

রাজ্যে কমল তেলের দাম

কোভিড মহামারীর সময় যখন গোটা বিশ্ব তথা দেশ করোনার কবলে তখন ভোজ্য তেলের দাম আকাশ ছুঁয়েছিল। আর যা কিনতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছিল সাধারণ মানুষকে। ২০০ টাকা অবধি দাম পৌঁছে গিয়েছিল ১ লিটার তেলের দাম। কিন্তু এবার সেই দাম এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। যে কারণে স্বস্তি ফিরল সাধারণ মানুষের মধ্যে।

WhatsApp Community Join Now

কত টাকা কমল?

জানা গিয়েছে, উত্তরপ্ৰদেশের দোকানগুলোতে এখন এক লিটার তেলের দাম ১৪৫ টাকা। শুধু তাই নয়, প্রতাপগড়ে রান্নার তেলের দাম নেমেছে ১৪২ টাকায়। আবার আগ্রাতে এই তেলের দাম নেমেছে ১৪৪ টাকায়। ফলে স্বস্তিতে মানুষ। আগামী দিনে এই দাম আরো কমে কিনা সেদিকে নজর থাকবে সকলের।

সবথেকে কম দাম পশ্চিমবঙ্গ

উত্তরপ্রদেশে ১৪০-এর ঘরে তেলের দাম থাকলেও বাংলায় কিন্তু এই দাম অনেকটাই কম। জানলে আকাশ থেকে পড়বেন পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে লুজ বা খোলা সর্ষের তেলের দাম ১৩০-১৩৫ টাকা লিটার ৷

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন