কত টাকার সম্পত্তি রেখে গেলেন CPIM মহাসচিব! রইল সীতারামের প্রপার্টি, বীমা ও গাড়ি, বাড়ির তথ্য

Published on:

sitaram yechury

ইন্ডিয়া হুড ডেস্কঃ দীর্ঘ রোগভোগের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। গতকাল বৃহস্পতিবার ৭২ বছর বয়সে প্রয়াত হয়েছেন বর্ষীয়ান এই বাম নেতা। রাজনৈতিক দুনিয়ার এহেন হেভিওয়েট নেতার প্রয়াণে তাজ্জব সকলে। তিনি বেশ কিছুদিন ধরেই দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হয়েছিলেন। acute respiratory tract infection-এ ভুগছিলেন তিনি। সীতারাম ইয়েচুরিও দু’বার রাজ্যসভার সাংসদ ছিলেন।

কয়েক দশকের রাজনৈতিক জীবনে তিনি রাজ্যসভার সাংসদ এবং সিপিআই (এম)-এর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। কিন্তু আপনি কি জানেন যে সীতারাম ইয়েচুরি কত টাকার সম্পত্তি রেখে গেছেন? আপনিও যদি এই বিষয়টি জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

WhatsApp Community Join Now

কত টাকা রেখে গেলেন ইয়েচুরি?

mynetainfo-র তরফে একটি চমকে দেওয়ার মতো তথ্য দেওয়া হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সীতারাম ইয়েচুরি ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গ থেকে সিপিআইয়ের রাজ্যসভার সাংসদ ছিলেন। সম্প্রতি নির্বাচনী হলফনামায় তিনি তার সম্পদের তথ্য তুলে ধরেছিলেন। প্রবীণ সিপিআই নেতার নির্বাচনী হলফনামা অনুযায়ী, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮২,৭১,০৬৬ লক্ষ টাকা। হলফনামা জমা দেওয়ার সময় তিনি তাঁর অন্ধ্র ব্যাঙ্কের অ্যাকাউন্টে মোট ৪৪,০০০ টাকা এবং এসবিআই অ্যাকাউন্টে ৫৫,০০০ টাকা রয়েছে বলে উল্লেখ করেন। একই সঙ্গে তাঁর স্ত্রী সীমা চিশতির ২৩ লক্ষ টাকারও বেশি এফডি ও মিউচুয়াল ফান্ড রয়েছে বলে জানা গিয়েছে। তাঁর স্ত্রীর অ্যাকাউন্টে ৩ লক্ষ টাকার বেশি রয়েছে।

LIC-তেও বিপুল টাকা ইয়েচুরির?

এক রিপোর্ট অনুসারে, সীতারাম ইয়েচুরির নামে কোনও এলআইসি বা বিমা পলিসি ছিল না। তবে প্রয়াত নেতার স্ত্রীর ১০ লক্ষ টাকার দুটি এলআইসি পলিসি রয়েছে। সেই সময় তাঁর স্ত্রীর নামে দুটি মারুতি জেন গাড়িও ছিল বলে জানা গিয়েছে। এ ছাড়া নির্বাচনী হলফনামায় এটাও জানা গিয়েছে যে তাঁর স্ত্রীর কাছে সেই সময় ৫ লক্ষ টাকারও বেশি সোনা ও রুপোর গয়না ছিল। জানলে অবাক হবেন, সীতারাম ইয়েচুরির নিজের নামে কোনও সম্পত্তি ছিল না। কিন্তু তাঁর হলফনামায় তাঁর স্ত্রীর নামে প্রায় ২০ লক্ষ টাকার সম্পত্তি দেখানো হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন