বেতন ১৭৫০০ টাকা, বিদ্যুৎ দফতরে ১০০০ শূন্যপদে কর্মী নিয়োগ করছে সরকার

Published on:

electric department recruitment

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভালো শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও বাড়িতে বেকার হয়ে বসে আছেন? একটা ভালো চাকরির জন্য দীর্ঘদিন ধরে বিভিন্ন অফিসে ঘুরে বেরাচ্ছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। বর্তমান সময় একটা ভালো চাকরি পাওয়া আর ভগবানের দেওয়া যেন এক সমান হয়ে দাঁড়িয়েছে। তবে আর চিন্তা নেই, কারণ এবার দীর্ঘদিন ধরে যারা ভালো চাকরি বিশেষ করে সরকারি চাকরির সন্ধানে ছিলেন তাদের জন্য বাম্পার চাকরির অফার আনল পাওয়ার গ্রেড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড।

পদের নাম ও সংখ্যা

আপনিও কি ভারত সরকারের অধীনে চাকরি করতে ইচ্ছুক? তাহলে জানিয়ে রাখি, গ্রেড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড-এর তরফে ইলেক্ট্রিক্যাল, ইলেকট্রিশিয়ান, কম্পিউটার সায়েন্স, অ্যাসিস্ট্যান্ট সহ বেশ কয়েকটি বিভাগে মোট ১০০০টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যারা কলেজ বা বিশ্ববিদ্যালয় পাস আউট তাঁরা অনায়াসেই এই চাকরির জন্য আবেদন জানাতে পারেন। অ্যাপ্রেন্টিস পদে কর্মী লোক নিয়োগ করা হবে।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

বিজ্ঞপ্তি অনুযায়ী, পাওয়ার গ্রেড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের পক্ষথেকে প্রকাশিত অ্যাপ্রেন্টিস পদে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ITI, ডিপ্লোমা, বিটেক, বিএসসি, স্নাতক, স্নাতক ডিগ্রি ও স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

বয়সসীমা

এবার আসা যাক বয়সের বিষয়ে। আপন যদি পাওয়ার গ্রেড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আবেদনকারীর সর্বনিম্ন বয়স ২০ বছরের ঊর্ধ্বে হতে হবে।

বেতন কাঠামো

আপনিও কি জানতে ইচ্ছুক যে চাকরি হলে আপনার বেতন কত হবে? বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদগুলিতে যদি আপনার চাকরি হয়ে যায় তাহলে প্রতি মাসে আপনি বেতন হিসেবে ১৩,৫০০ টাকা থেকে ১৭,৫০০ টাকা পর্যন্ত দেওয়া হতে পারে।

কীভাবে আবেদন করবেন

জেনে নিন কীভাবে আবেদন করবেন

১) আগ্রহীদের আগে https://www.powergrid.in/ এই ওয়েবসাইটে গিয়ে ফর্ম পূরণ করতে হবে।

২) রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

৩) এরপর রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে Login করতে হবে।

৪) পরবর্তী ধাপ হিসেবে Career অপশনে ক্লিক করে আবেদন ফর্মের পেজে গিয়ে ভালোভাবে সব তথ্য দিয়ে ফর্ম ফিলাপ করতে হবে।

৫) প্রয়োজনীয় নথিপত্রগুলো আপলোড করতে হবে।

৬) এরপর Submit বাটনে ক্লিক করে আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন