চলতি ট্রেনে চেঞ্জ করুন সিট, এই অ্যাপে তাৎক্ষনিক মিলবে সাহায্য! জানাল রেল

Published on:

rail-train

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় রেল দেশের লাইফলাইন। প্রতিদিন কোটি কোটি মানুষ রেল মাধ্যম ব্যবহার করেন যাতায়াতের প্রয়োজনে। দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেয় রেল পরিবহন ব্যবস্থা। এখন আপনি যদি ট্রেনে যাতায়াত করার সময় কোনওরকম সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে অভিযোগ করতে পারেন। যাত্রীদের সুবিধার্থে রেল শুরু করেছে RailMadad অ্যাপ। এই অ্যাপের সাহায্যে যাত্রীরা ভ্রমণের সময় যেকোনও সমস্যা হলে তার অভিযোগ করতে পারেন।

RailMadad কাজ করে ২৪ ঘণ্টা। আর আপনার অভিযোগের ৪০ মিনিটের মধ্যে সমাধান দেয় সেটি। আপনি চাইলে এই অ্যাপের মাধ্যমে নিজের আসনও পরিবর্তন করতে পারেন। ট্রেনে AC কাজ না করা থেকে শুরু করে অতিরিক্ত ঠান্ডা করে দেওয়া, নিম্নমানের খাবার থেকে শুরু করে টয়লেটে জল না থাকা এরকম সমস্ত ছোটবড় সমস্যা থেকে মুক্তি দেয় RailMadad।

WhatsApp Community Join Now

মসিহা হয়ে উঠেছে RailMadad অ্যাপ

বিষয়টি সম্পর্কে আগ্রা বিভাগের জনসংযোগ আধিকারিক জানান যে, ‘রেল মাদাদ’ অ্যাপের সাহয্যে বেশ সুবিধা পাচ্ছেন যাত্রীরা। ট্রেনের বয়স্ক যাত্রীদের আপার বার্থের পরিবর্তে লোয়ার বার্থ দেওয়া, বয়স্কদের জন্য ওষুধ, বাচ্চাদের দুধ, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদিতে সহায়তা করা সবই রয়েছে এই অ্যাপে। আগ্রা বিভাগে ৪০ মিনিটের গড়ে ৭৩০টি অভিযোগের সমাধান করা হয়েছে। এখানে কারও ব্যাগ হারিয়ে গেলে সেখানেও তাকে তাৎক্ষণিক সহায়তা দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ স্বস্তির বৃষ্টি দক্ষিণবঙ্গে, এক ধাক্কায় অনেকটাই কমল পারদ! আজ তিন জেলায় ঝড়ের পূর্বাভাস

এর আগে মথুরা জংশনে নিজের ব্যাগ ফেলেছিলেন রবি নামের এক ব্যক্তি। রেলের হেল্পলাইনে ফোন করে সাহায্য চাইলে সাথে সাথেই তাকে সাহায্য করা হয়। একইভাবে বয়স্ক ব্যক্তিকে দেওয়া হয় লোয়ার বার্থ। এমনকি চিকিৎসা সুবিধাও দেওয়া হয়েছে ট্রেনে ভ্রমণরত যাত্রীকে। এই অ্যাপের মাধ্যমে রিয়েল টাইম ফিডব্যাকও দেওয়া হয়ে থাকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন