হাওড়া থেকে আসানসোল, পুরুলিয়া হয়ে রৌরকেল্লা! আরেকটি বন্দে ভারত পাচ্ছে বাংলা

Updated on:

howrah vande bharat

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের রেল পরিষেবায় উন্নতির লক্ষ্যে ১৫ই সেপ্টেম্বর তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন হতে চলেছে। ওইদিন তিনটি নতুন ট্রেন চালু হবে তিনটি গুরুত্বপূর্ণ রুটে: টাটা-বেরহামপুর, রাউরকেল্লা-হাওড়া, এবং দুর্গ-বিশাখাপত্তনম। এই তিনটি ট্রেনের উদ্বোধন করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। আর এই তিনটি ট্রেন চালু হলে বিশেষ সুবিধা পাবেন বাঙালিরা।

টাটা-বেরহামপুর, রাউরকেল্লা-হাওড়া, এবং দুর্গ-বিশাখাপত্তনম- এই তিনটি রুটের মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য রাউরকেল্লা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। কারণ এই ট্রেনটি পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার যাত্রীদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সংযোগ স্থাপন করবে। অর্থাৎ, এই ট্রেনে চড়ে পুরী যাওয়ার সুবিধা পাবেন রাজ্যের যাত্রীরা। কারণ রাজ্যের একাধিক স্টেশনের উপর দিয়ে যাবে এই ট্রেন। শুধু স্টেশন দিয়ে যাবেই না, রাজ্যে বেশ কয়েকটি স্টপেজও দেবে ট্রেনটি।

WhatsApp Community Join Now

পুরী যাওয়ার জন্য নতুন ট্রেন পাচ্ছে দক্ষিণবঙ্গবাসী

রাউরকেল্লা-হাওড়া রুটে যে নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালু হচ্ছে, সেটি বাঙালিদের জন্য অত্যন্ত উপযোগী হতে চলেছে। কারণ এটি ব্রেক জার্নির মাধ্যমে পুরী যাওয়ার একটি নতুন সুযোগ দেবে। যাত্রীরা সহজেই রাউরকেল্লা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস ধরে রাউরকেল্লা পর্যন্ত পৌঁছে সেখান থেকে পুরীর ট্রেনে যাত্রা করতে পারবেন। এর ফলে যাত্রাপথ হবে অনেক দ্রুত এবং আরামদায়ক হবে। শোনা যাচ্ছে ট্রেনটি আসানসোল ও পুরুলিয়া স্টেশনে স্টপেজ দিতে পারে।

আরো উন্নত হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস

দেশীয় উপায়ে তৈরি সেমি-হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনগুলি আধুনিক প্রযুক্তি, উচ্চ গতিসম্পন্ন পরিষেবা এবং যাত্রীদের জন্য উন্নত সুবিধা দেওয়ার জন্য পরিচিত। এই নতুন ট্রেনগুলির উদ্বোধন রেল পরিষেবাকে আরও শক্তিশালী করবে এবং যাত্রীদের অভিজ্ঞতা আরও মসৃণ করবে। শোনা যাচ্ছে শীঘ্রই বন্দে ভারত স্লিপার কোচ ট্রেন চালু হচ্ছে।

২০২৯ সালের মধ্যে ২৫০ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন

ইস্ট কোস্ট রেলওয়ের জেনারেল ম্যানেজার জানিয়েছেন, যে ওড়িশার উপর দিয়ে আপাতত তিনটি বন্দে ভারত এক্সপ্রেস চালু হচ্ছে। তবে তিনি এও জানান যে আগামীতে আরো তিনটি বন্দে ভারত ট্রেন জুড়ে দেবে বাংলা ও ওড়িশা। উল্লেখ্য, আগেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করেছিলেন যে ২০২৯ সালের মধ্যে দেশজুড়ে ২৫০ টি বন্দে ভারত এক্সপ্রেস চালু করা হবে। রেলের আগামীর পরিকল্পনায় হাওড়া-গয়া ও টাটা-পাটনা রুটগুলি রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন