দেশে ফের বড় রেল দুর্ঘটনা, লাইন থেকে ছিটকে গেল সোমনাথ এক্সপ্রেসের দুটি কোচ

Published on:

somnath express derailed

জব্বলপুরঃ আবারো একবার প্রশ্নের মুখে রেল পরিষেবা। কারণ ফের একবার দেশে ঘটে গেল বড়সড় রেল দুর্ঘটনা। রেল লাইন থেকে ছিটকে গেলে যাত্রীবাহী ট্রেনের দু-দুটি কোচ। শনিবার সাত সকালে দুর্ঘটনা কবলে পড়ল সোমনাথ এক্সপ্রেস। হ্যাঁ ঠিকই শুনেছেন। ঘটনাটিকে কেন্দ্র করে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে সকলের মধ্যে। বিগত কিছু মাস ধরে ভারতে রেল দুর্ঘটনা ধারাবাহিকতা যেন থামতেই চাইছে না। অনেকের কাছেই এখন রেলে ভ্রমণ করা আতঙ্কের সমান হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, যাত্রীদের সঠিক নিরাপত্তা প্রদান না করার অভিযোগ তুলে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবেরও পদত্যাগের দাবি করেছেন বহু মানুষ। এসবের মাঝেই আজ শনিবার ফের একবার দেশে ঘটে গেল রেল দুর্ঘটনা।

দেশে বড় রেল দুর্ঘটনা

এবার দূর্ঘটনার কবলে পড়েছে সোমনাথ এক্সপ্রেস। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে জব্বলপুরে। লাইন থেকে ছিটকে গিয়েছে যাত্রীবাহী ট্রেনটির দুটি কোচ যদিও এখনও অবধি কোনো হতাহতের খবর মেলেনি। অন্যদিকে এই দুর্ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে ছুটেছেন রেলকর্তারা। রেলের তরফে জানানো হয়েছে, সোমনাথ এক্সপ্রেস এর দুটি কোচ লাইনচ্যুত হয়েছে। যদিও যাত্রীরা বর্তমানে সুরক্ষিত রয়েছেন।

WhatsApp Community Join Now

কী বলছে রেল

ঘটনা প্রসঙ্গে বড়সড় তথ্য দিয়েছেন পশ্চিম মধ্য রেলের সিপিআরও হর্ষিত শ্রীবাস্তব। তিনি জানান, ‘ট্রেনটি ইন্দোর থেকে আসছিল। এরপর যখন সোমনাথ এক্সপ্রেস ট্রেনটি জব্বলপুর স্টেশন থেকে মাত্র ১৫০ মিটার দূরে ছিল তখন ট্রেনের গতিবেগ অনেকটাই কমে যায়। এরপর হঠাৎ ট্রেনটি লাইনচ্যুত হয়েছে যায়। ঘটনাটি আজ ভোর ৫:৫০ মিনিট নাগাদ ঘটে। তবে চিন্তার কিছু নেই, কারণ ট্রেনের সকল যাত্রী বর্তমানে সুরক্ষিত।

ইন্দোর ও জব্বলপুরের মধ্যে চলাচলকারী ট্রেন নম্বর ২২১৯১ সোমনাথ এক্সপ্রেস ট্রেনটি জব্বলপুর রেলওয়ে স্টেশনের দিকে এগোচ্ছিল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন