বন্দে ভারতকে পাল্টে দেওয়ার চেষ্টা! লাইনে সিমেন্টের ব্লক রেখে নাশকতার ছক, কোনও ক্রমে রক্ষা

Published on:

vande bharat express

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশে পরিবহন ব্যবস্থার অন্যতম নির্ভরশীল মাধ্যম হল ভারতীয় রেল। কিন্তু ক্রমেই সেই ভরসাযোগ্য স্থান নড়ে উঠছে। তার কারণ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন প্রান্তে একাধিক রেল দুর্ঘটনার প্রসঙ্গ সামনে উঠে এসেছে। আর সেই ঘটনায় অনেক সাধারণের প্রাণহানি হয়েছে। যার জেরে ক্রমেই আতঙ্কিত হয়ে পড়ছেন যাত্রীরা। আর এই আবহেই আরও এক ভয়ংকর এবং একটি তুমুল চাঞ্চল্যকর বিষয় সামনে উঠে এসেছে।

ফের দুর্ঘটনার কবলে রেল

একটি বিশেষ সূত্রে জন্য গিয়েছে রাজস্থানে গত ২৩ আগস্ট বন্দে ভারত এক্সপ্রেস এক ভয়ংকর ষড়যন্ত্রের শিকার হয়েছে। ট্রেনের ট্র্যাকে সিমেন্ট ব্লক দিয়ে এক বিপজ্জনক ফাঁদ পাতা হয়েছিল। রেল সূত্রে জানা গিয়েছে, যদি এই সিমেন্টের ব্লকের উপর দিয়ে ট্রেন চলে যেত তাহলে বড় ধরনের দুর্ঘটনাও ঘটত। এমনকি মৃত্যু পর্যন্ত হত যাত্রীদের। কিন্তু সৌভাগ্যবশত আগে ভাগেই রেল কর্মীরা এই সিমেন্ট ব্লকটি দেখে ফেলেছে।

WhatsApp Community Join Now

ট্র্যাকের মধ্যে রাখা সিমেন্টের ব্লক!

জানা যায় ওইদিন রাতে বন্দে ভারত এক্সপ্রেসটি আমেদাবাদ-যোধপুর বাউন্ড রুট দিয়ে যাচ্ছিল। আর ঠিক তখনই ট্রেনটির চালক এবং সহকারী চালকের তৎপরতায় সেই ভয়ংকর মারণ ফাঁদ চোখে পড়ে এবং তাঁরা ট্রেনটিকে নিরাপদে থামিয়ে দেয়। রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটির কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এমনকি ট্রেনের যাত্রীরাও সুরক্ষিত ছিল। ড্রাইভার ও গার্ড ট্রেনটি পরে পর্যবেক্ষণ করে গন্তব্যের দিকে নিয়ে যান। তবে রেল কর্তৃপক্ষ অজ্ঞাত ষড়যন্ত্রকারীর বিরুদ্ধে মামলা দায়ের করে। যার জেরে তদন্তে নামে পুলিশ। তাঁদের প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, কেউ বা কারা ইচ্ছাকৃতভাবে সিমেন্টের ব্লক ট্র্যাকে বসিয়ে রেখেছিল, যাতে ট্রেনটি উল্টে যায় বা দুর্ঘটনার কবলে পড়ে।

আরও পড়ুনঃ বঙ্গোপসাগরে ফুঁসছে গভীর নিম্নচাপ! ফের সপ্তাহান্তে ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গে

এর আগে রাজস্থানের চিতোরগড় জেলায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বন্দে ভারত এক্সপ্রেস। রেল লাইনের ফিস প্লেট খুলে রাখা হয়েছিল। আবার রেল লাইনের উপর পর পর সাজিয়ে রেখে দেওয়া হয়েছিল বেশ কিছু পাথরের টুকরো। এমনকী যে হুক দিয়ে রেল লাইনকে যুক্ত করা হয়, সেটিও খুলে রাখা হয়েছিল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন