রেল জিহাদ? লাইনের উপর রাখা হচ্ছে পাথর, সাইকেল, সিলিন্ডার! অভিযুক্ত বিখ্যাত Youtuber

Published on:

Youtuber Gulzar Sheikh

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজধানী এবং দুরন্তের মতো প্রথম সারির ট্রেনের বিকল্প হিসাবে বন্দে ভারত বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সকলের কাছে। ভারতীয় রেলের একের পর এক নয়া উদ্যোগ রেল পরিষেবাকে যেন বিশ্বের দরবারে এক অন্য ভাবমূর্তি হিসেবে তুলে ধরা হয়েছে। কিন্তু এই আবহেই সাধারণ মানুষের জীবনে নেমে এসেছে আতঙ্ক। আর সেটি হল রেল দুর্ঘটনা। গত কয়েক মাসে পর পর রেল দুর্ঘটনায় বহু সাধারণ মানুষের বিনা দোষে প্রাণ চলে গিয়েছে। উন্নতির শিখরে পৌঁছানোর চেষ্টা করলেও কোথাও যেন সাধারণ মানুষের কাছে ‘ভারতীয় রেলব্যবস্থা’ এক কলঙ্কিত নাম হিসেবে প্রচলিত হচ্ছে।

রেল দুর্ঘটনায় উঠে এল বিখ্যাত ইউটিউবারের নাম

এই আবহে গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় রেল দুর্ঘটনা বিষয়ক বেশ কয়েকটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। সেই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে যে ‘গুলজার শেখ’ নামের একজন বিখ্যাত ইউটিউবার নিজের অ্যাকাউন্টে ভিউ বাড়ানোর জন্য কয়েকটি ভয়ংকর স্টান্ট ভিডিও করছে। কিন্তু সেখানে দেখা যাচ্ছে রেল লাইনে ট্র্যাকের উপর অর্থাৎ যার উপর দিয়ে ট্রেন যাতায়াত করে তার উপর ছোট বড় পাথরের টুকরো রেখে দিচ্ছে। যেটি কিনা রেল দুর্ঘটনার অন্যতম কারণ হতে পারে। আসলে এই ভিডিওগুলি শেয়ার করেছে বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা।

WhatsApp Community Join Now

রেল দুর্ঘটনার কারণ হিসেবে উঠে এল নয়া তথ্য!

তিনি তাঁর সোশ্যাল অ্যাকাউন্টে থেকে এই ভিডিওগুলি শেয়ার করেছেন। কেন্দ্রীয় প্রশাসনকে সেই পোস্টে ট্যাগ করেছেন এবং গুলজার নামক ওই ইউটিউবারটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি মন্তব্য করেন, ‘এই দেশবিরোধীদের চিহ্নিত করুন যারা রেল দুর্ঘটনা ঘটায়। একটি গ্যাস সিলিন্ডার ট্রেনের ট্র্যাকে রাখা হয়েছে। অন্য একটি ভিডিওতে তিনি ট্র্যাকের উপর একটি লোহার মোটর স্থাপন করেন। অন্য একটি ভিডিওতে তিনি ট্র্যাকের উপর একটি বালতি রাখেন। এই সমস্ত ভিডিওর পরে এটি সেই আইটেমটির কী ক্ষতি হয়েছে তা দেখায়। ক্রমাগত বন্দে ভারত-এর মতো ট্রেনের সামনে এমন জিনিসপত্র রাখছেন, যা রেল যাত্রীদের জীবনকে বিপদে ফেলতে পারে। রেলওয়ে ট্র্যাকে সাইকেল, সিলিন্ডার, মোটর এবং অন্যান্য অনুরূপ জিনিস রাখার ফলে নানা ট্রেন দুর্ঘটনা ঘটতে দেখা গিয়েছে। এমন আরও কতজন এটি করছে তা আমাদের জানতে হবে।’

এছাড়াও সেই ইউটিউবার গুলজার শেখ আরও নানা ভয়ংকর স্টান্ট এর ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি গ্যাস সিলিন্ডার ট্রেনের ট্র্যাকে রাখা হয়েছে। আবার একটি লোহার মোটর রাখা হয়েছে ট্র্যাকের উপর। অন্য একটি ভিডিওতে তিনি ট্র্যাকের উপর একটি বালতিও রাখেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন