হাফ দামে ডিম, ভারত সাহায্য করায় অবশেষে স্বস্তি ফিরল বাংলাদেশে, খুশি আম জনতা

Published on:

bangladesh egg

ইন্ডিয়া হুড ডেস্কঃ অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন বাংলাদেশের মানুষ। মূল্যবৃদ্ধির বাজারে একদিকে যখন সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে সেখানে হুড়মুড়িয়ে কমে গেল ডিমের দাম। হ্যাঁ ঠিকই শুনেছেন। অন্য দেশ থেকে ডিম আমদানি হতেই বিপুল পরিমাণে এই দাম কমে গেল। অনেকেই আছেন যারা মাছ বা মাংস ছুঁয়েও দেখেন না। ফলে তাঁদের কাছে ডিম খুবই গুরুত্বপূর্ণ একটা জিনিস। কিন্তু মাঝে ডিমের জোগান বেশি না থাকায় দেশে যেন সোনার দরে ডিম মিলছিল। ১৫ থেকে ১৬ টাকায় মিলছিল মাত্র একটা ডিম। কিন্তু আমদানি হওয়ার পর আচমকা এই দাম কমে গেল। যে কারণে বেজায় খুশি সাধারণ আমজনতা।

দাম কমল ডিমের

আসলে আজ কথা হচ্ছে বাংলাদেশকে নিয়ে। কয়েকদিন আগে অবধি ১৫ থেকে ১৬ টাকায় মিলছিল মাত্র একটা ডিম। তবে এবার ভারত থেকে কয়েক লক্ষ টাকার ডিম আমদানি হয়েছে। যার ফলে এক লহমায় অনেকটাই কমেছে ডিমের দাম। ভারত থেকে একের পর এক গাড়ি ইতিমধ্যে বাংলাদেশে ঢুকেছে। বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ডিমবোঝাই লরি বাংলাদেশে পৌঁছয়। বাংলাদেশে একটি ডিম কিনতে হচ্ছিল ১৫-১৬ টাকায়। তবে এখন সেই দাম নেমে এসেছে ৭ থেকে ৮ টাকায়।

WhatsApp Community Join Now

সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকল ভারতের ডিম

জানা গিয়েছে, রবিবার ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ভারত থেকে ডিমবাহী একটি ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করে। এরপর ওই ট্রাকটি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয়। জানা গিয়েছে, ভারত থেকে ডিম আমদানিতে খরচ হয়েছে ১১ হাজার ১৭২ ডলার বা ১৩ লাখ ৪৮ হাজার ২৪৩ টাকা। সম্প্রতি দেশের ডিমের বাজার নিয়ন্ত্রণে ভারত থেকে ৫০ লাখ ডিম আমদানির অনুমতি দিয়েছে সরকার। ঢাকার হাইড্রো ল্যান্ড সলিউশান নামের এক প্রতিষ্ঠান এই ডিম আমদানি করেছে। ভারতের শ্রী লক্ষ্মী এন্টারপ্রাইজ থেকে এই ডিম গিয়েছে। বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট রাতুল ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আব্দুল লতিফ বলেন, ‘ডিম আমদানি হলে বাংলাদেশের মানুষ কম দামে কিনতে পারবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন